বাফুফে সাধারণ সম্পাদক দুই বছর নিষিদ্ধ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

আর্থিক অনিয়ম লুকাতে মিথ্যা তথ্য দেওয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে জানানো হয়েছে এই খবর।
ফিফার এই শাস্তির ফলে দুই বছর ফুটবল বিষয়ক কোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না আবু নাঈম সোহাগ। এই শাস্তির সঙ্গে ১০ হাজার সুইস ফ্রাঁ (প্রায় ১২ লাখ টাকা) জরিমানাও করা হয়েছে তাকে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য বা নথি দেওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই মধ্যে শাস্তির বিষয়টি জানিয়ে আবু নাঈমকে চিঠি পাঠানো হয়েছে বলে উল্লেখ করেছে ফিফা। চিঠির অনুলিপি দেওয়া হয়েছে বাফুফে ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও (এএফসি)। শাস্তি আরোপ হবে ১৪ এপ্রিল তারিখ থেকেই।
ফিফার নিয়ম অনুযায়ী তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করা যায়। মো. আবু নাইম সোহাগও আপীল করবেন বলে জানিয়েছেন। ‘নিয়ম অনুযায়ী সিদ্ধান্তের ২১ দিনের মধ্যে আপীল করা যাবে। আমি আপীল করার সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে কাজ করছেন আমার লিগ্যাল কাউন্সেল আজমালুল হোসেন কেসি’- বলেছেন মো. আবু নাইম সোহাগ।
আপনার বিরুদ্ধে যে অভিযোগগুলো এনে ফিফা এই সিদ্ধান্ত নিয়েছে সে বিষয়ে কি বলবেন? ‘ফিফা সিদ্ধান্ত নিয়েছে। আমি আপীল করবো। নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় আমি কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপীল করবো। প্রকৃত সত্য উদঘাটনের জন্য আমার লিগ্যাল কাউন্সেল যা করার করবেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এর মধ্যে দিয়ে সত্যটা বেরিয়ে আসবে’ – জবাব মো. আবু নাইম সোহাগের।
এদিকে শনিবার বিকেলে বাফুফের যে জরুরি সভা হওয়ার কথা ছিল নারী ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে, সেই সভা বাতিল করেছেন সভাপতি কাজী মো. সালাউদ্দিন। সাধারণ সম্পাদক নিষিদ্ধ হওয়ার কারণেই সভা বাতিল করা হয়েছে বলে জানা গেছে। খবর জাগোনিউজ’র