বরইতলীতে দুর্গতদের খাবার ও বিশুদ্ধ পানি দিলেন জেলা পরিষদ সদস্য

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া »

একদিকে বৈশি^ক মহামারি করোনার প্রাদুর্ভাব, অন্যদিকে সোমবার থেকে শুরু হওয়া টানা চারদিনের ভারীবর্ষণে মাতামুহুরী নদীতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ভয়াবহ বন্যায় নিমজ্জিত হয়ে পড়েছে কক্সবাজারের চকরিয়া উপজেলা। এতে উপজেলার অন্য ইউনিয়নের মতো বরইতলী ইউনিয়নের একাধিক গ্রামের লোকালয় বানের পানিতে ভাসছে।
এই অবস্থায় গ্রামের এলাকার বন্যাদুর্গত হতদরিদ্র গরীব মানুষগুলোর মুখে হাসি ফুটাতে পাশে দাড়িয়েছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক পরিচ্ছন্ন লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ এবং তাঁর সহধর্মিণী সৈয়দা রিফাত আক্তার নিশু। ২৮ জুলাই তারা ব্যক্তিগত তহবিলের উদ্যোগে গ্রামের বাড়ি চকরিয়া উপজেলার বরইতলীর পহরঁচাদা, গোবিন্দপুর, ডেইঙ্গাকাটা, রসুলাবাদ, বিবিরখিল, কুতুববাজার ও আশপাশ এলাকার অন্তত তিনশতাধিক পরিবারের ঘরে ঘরে নৌকাযোগে গিয়ে হাতে তুলে দিয়েছেন শুকনো খাবার এবং বিশুদ্ধ পানি।
চট্টগ্রাম চকরিয়া সমিতির সভাপতি লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ বলেন, ভারীবর্ষণ ও মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলায় ভয়াবহ বন্যায় নিমজ্জিত হয়ে পড়েছে জনজীবন। টিউবওয়েল ও বসতবাড়ির রান্নার চুলো পানিতে তলিয়ে যাওয়ায় খাবার ও বিশুদ্ধ পানির সংকট পড়েছে পরিবারগুলোতে।
তিনি বলেন, দুর্দিনে হতদরিদ্র গরীব মানুষগুলোর পাশে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের দলীয় বিত্তবান নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন।