বঙ্গবন্ধু টানেলের প্রথম থিম সং চট্টগ্রামের

‘নতুন আলোর দিচ্ছে আভা নদীর তলদেশ’

উন্নয়নের অগ্রযাত্রার এক অনন্য উচ্চতায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু টানেল দেশের প্রযুক্তির উন্নয়নের আরো একটি অনন্য পালক সংযোজনে গর্বিত অংশীদার চট্টগ্রাম। এই অক্টোবরেই প্রধানমন্ত্রী টানেলটি উদ্বোধন করবেন। দীর্ঘ এক বছর আগে থেকেই ছড়াকার ও শিশু সাহিত্যিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই আ.ফ.ম. মোদাচ্ছের আলী ও শিল্পী আলাউদ্দিন তাহের টানেল নিয়ে এই থিম সং এর কাজ শুরু করেন।

গতকাল মঙ্গলবার থিম সংটির চূড়ান্ত সম্পাদনের কাজ শেষ হয়েছে। এটির ভিডিও ধারণ করা হয়েছে বঙ্গবন্ধু টানেল সংলগ্ন স্থানে। চট্টগ্রাম মঞ্চ শিল্পী সংগীত সংস্থার সদস্যদের আন্তরিক অংশগ্রহণে গীতিকার আ.ফ.ম. মোদাচ্ছের আলীর লেখা ও শিল্প আলাউদ্দিন তাহের এর সুর দেয়া ‘পদ্মা সেতুর আলোয় আলোয় হাসছে যখন দেশ, নতুন আলোর দিচ্ছে আভা নদীর তলদেশ…’ বঙ্গবন্ধু টানেল নিয়ে দেশের প্রথম এই থিম সংটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া জাগিয়েছে।

গানটির সংগীত ও ভিডিও নির্মাণ আলাউদ্দীন আলো। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা সুজিত রায় ও শিল্পী আলাউদ্দিন তাহের, কায়সারুল আলম, কামরুল আযম টিপু, কাইছার উদ্দীন, সামিনা সাফা চৌধুরী, নাদিরা পারভীন পারুল, শাহিন রহমান, মুক্তা বিশ্বাস, প্রেম লাল দত্ত, এনায়েত সানী, বিউটি দাশ, জুলেখা আক্তার জুলী, রুপা রোজারিন, রনি রোজালিন, রনি রোজালিন, পিংকী চক্রবর্ত্তী, সুবর্ণা বড়ুয়া, কথা চৌধুরী, শিলা চৌধুরী, তন্নী সরকার, শ্রাবন্তী শুকলা, তাসিফা নওরীন, ফ্লোরেন্স মজুমদার, নিশা বড়–য়া, রিদু চৌধুরী, হৃদয় বড়ুয়া, হনুফা আক্তার খুকী, ঐশি ভট্টাচার্য্য সহ মোট ৩১ জন শিল্পী গানটি কণ্ঠে ধারণ করেন। কথা ও সুরের অপূর্ব মেলবন্ধনে বঙ্গবন্ধু টানেল নিয়ে এই থিম সংটি চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার মতে দেশের প্রথম থিম সং। বিজ্ঞপ্তি