বঙ্গবন্ধু গোল্ডকাপে মহানগর একাদশ, বঙ্গমাতায় ব্রাহ্মণবাড়িয়া চ্যাম্পিয়ন

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক  »

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) বিভাগীয় পর্যায়ে চট্টগ্রাম মহানগর ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শিরোপা জয় করেছে। এম এ আজিজ স্টেডিামে গতকাল ফাইনালে বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপে চট্টগ্রাম মহানগর টাইব্রেকারে ৪-১ গোলে চট্টগ্রাম জেলাকে পরাজিত করে। আর বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে খাগড়াছড়িকে ৩-১ গোলে হতাশ করে ব্রাহ্মণবাড়িয়ার মেয়েরা চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের অল চিটাগাং ফাইনালে ১০ মিনিটে অনতু মারমার গোলে লিড পায় চট্টগ্রাম মহানগর। বক্সের বাইরে থেকে দুর্দান্ত হেডে অনতু জালের ঠিকানা খুঁজে পান (১-০)। প্রথমার্ধ পর্যন্ত এ গোলেই শেষ হয়। অব্যাহত চেষ্টার পর দ্বিতীয়ার্ধের ১৪ মিনিটে সমতা এনে প্রতিদ্বন্দ্বিতা জমিয়ে রাখে জেলার ছেলেরা। কর্নার থেকে জটলা হলে গোলমুখের কাছেই বল পেয়ে জালে জড়ান জামশেদ (১-১)। ৬ মিনিট পর সুন্দর এক আক্রমণ থেকে হেডে বল জালে পাঠিয়ে জেলা দলকে আনন্দে মাতান ইকবাল (২-১)। কিন্তু পরেই মুহূর্তেই আবারো মহানগরের অনতু বক্স থেকে নিপুন শটে জালের ঠিকানা খুঁজে পেলে সমতা ফিরে (২-২)। বাকি সময় আর গোল না হলে সরাসরি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে মহানগরের ৪ শট জালে গেলেও জেলা দলের তৃতীয় শট জাল স্পর্শ করে। তাদের প্রথম শট কিপার প্রতিহত করেন এবং দ্বিতীয় শট বাইরে যায়। মহসিন সাজু মহারগরের প্রশিক্ষক ও মোশাররফ লিটন ম্যানেজারের দায়িত্ব পালন করেন। এর আগে  দুপুরে মেয়েদের ফাইনালে ব্রাহ্মণবাড়িয়া ও খাগড়াছড়ির কেলা প্রথমার্ধ গোলবিহীন ছিল। দীর্ঘদেহী খাগড়াছড়ির মেয়েরা দ্বিতীয়ার্ধের ১২ মিনিটে ক্রানু চিং মারমার গোলে এগিয়ে যায় (১-০)। এরপর ১৪ থেকে ২৪ মিনিটের মধ্যে অদম্য ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার অধিনায়ক খাটো গড়নের মেয়েরা তিন-তিনটি গোল করে প্রতিপক্ষ দলের স্বপ্নকে চুরমার করে দিয়েছেন। তাদের পক্ষে পুজা দাশ ১টি ও আরিফা ২ গোল করেন। বাঞ্ছারামপুর উপজেলার মেয়েদের দীর্ঘদিন থেকে প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য হিসেবে প্রস্তুত করা হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনসহ ক্রীড়া অনুরাগীদের পৃষ্ঠপোষকতায় এ কর্মকান্ড অব্যাহত রয়েছে বলে কর্মকর্মারা জানান।

এদিকে সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিভাগীয় কমিশনার কামরুল হাসান। মহানগর পুলিশ কমিশনার সালেহ মো. তানভীর, জেলা প্রশাসক মো. মোমিনুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলাল, সিজেকেএস সহ সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, টুর্নামেন্ট কমিটির সদস্য-সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস ফুটবল কমিটির সম্পাদক মো. শাহজাহানসহ নির্বাহী ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।