বঙ্গবন্ধুর কারাজীবনে নেতাকর্মীদের আগলে রেখেছিলেন বঙ্গমাতা

জন্মবার্ষিকীর সভায় নাছির

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, সংকট উত্তরণে একজন সহধর্মিণী হিসেবে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছিলেন। এই মহিয়সী নারী বঙ্গবন্ধুর বিভিন্ন রাজনৈতিক সংকটে সাহস যুগিয়েছে তাকে নির্ভয়ে রেখেছেন।

গতকাল সোমবার সকালে থিয়েটার ইনস্টিটিউট হলে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর কারাজীবনের দুঃসময়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা দলের নেতাকর্মীদের আগলে রেখে দেশের জন্য কাজ করার সাহস যোগাতেন ও অনুপ্রাণিত করতেন।

তিনি আরও বলেন- আমাদের ভাবতে হবে বৈশ্বিক মন্দার পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় রক্ষার জন্য বর্তমান প্রেক্ষাপটে এই বাস্তবতাকে সামনে রেখে আমাদেরকে এগিয়ে যেতে হবে। তবে এই পরিস্থিতি সাময়িক। কারণ আমাদের যে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন আছে তা অনেকটা অবাক করে দেয়। যারা এই নিয়ে প্রশ্ন তুলেন তাদের মধ্যে কখনো দেশপ্রেম ছিল না। একটি মহল ক্ষমতার জন্য রাজনীতি করেন। যারা বিগত দিনে আন্দোলনের নামে লাশ ফেলেছে, পেট্টোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, যারা মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন উপসনালয়ে তা-ব চালিয়ে দেশের মানুষকে জিম্মি করেছিল তাদের জনগণ প্রত্যাখ্যান করেছে। সেই মহলটি আজ আবার অযৌক্তিক কিছু ইস্যু দাঁড় করিয়ে জননেত্রী শেখ হাসিনার অর্জন ও সমৃদ্ধি বিনষ্ট করতে বিভিন্ন হুমকি ধামকি দিচ্ছে। এমনকি ৭৫’র ১৫ আগস্ট ট্র্যাজেডির মতো ঘটনা সংঘটের ইঙ্গিত দিচ্ছে। এই অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল প্রগতিশীল রাজনৈতিক নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে তাদের অবশ্যই রাজপথে প্রতিহত করবে। দলীয় নেতাকর্মীদের সোচ্চার হয়ে প্রতিটি এলাকা এবং পাড়া মহল্লায় সার্বক্ষণিক জনগণের পাশে থেকে তাদের শান্তি নিরাপত্তা সুরক্ষা করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, বদিউল আলম, আবদুচ ছালাম, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মো. আবু তাহের, বখতিয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, ফয়েজ আহমদ, সুলতান আহমেদ চৌধুরী, মোহাম্মদ আবু তাহের, অধ্যাপক আসলাম হোসেন প্রমুখ।

এর আগে থিয়েটার ইনস্টিটিউট হলে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফজল কবির। বিজ্ঞপ্তি