ফাইনালের প্রস্তুতি ম্যাচ আজ

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

সুপার ফোরের লড়াই শেষ হওয়ার আগেই এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনাল নিশ্চিত করে রেখেছে শ্রীলংকা ও পাকিস্তান। আগামী ১১ সেপ্টেম্বর ফাইনালে লড়বে এই দু’দল। তবে ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে এ দু’দল। এ যেন ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খবর ডেইলি-বাংলাদেশ’র

গ্রুপ রার্নাস-আপ হয়ে সুপার ফোরে ওঠে শ্রীলংকা ও পাকিস্তান। সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত করেছে দল দুটি। আফগানিস্তানকে ৪ ও ভারতকে ৬ উইকেটে হারায় শ্রীলংকা। অন্যদিকে ভারতকে ৫ এবং আফগানদের ১ উইকেটে হারায় পাকিস্তান।

গত বুধবার শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। পাকিস্তানের জয়ে ফাইনাল নিশ্চিত হয় শ্রীলংকারও। কারণ সুপার ফোরে ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট করে সংগ্রহ করে ফেলে শ্রীলংকা ও পাকিস্তান। ফাইনালের আগে একে অপরকে পরখ করে নেয়ার ভালো সুযোগ পেল তারা। ম্যাচটির গুরুত্ব কম থাকলেও জয়ের দিকেই চোখ দু’দলের। টি-২০তে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের জয়ের পাল্লা ভারী থাকলেও এশিয়া কাপের মঞ্চে বেশি জয় রয়েছে শ্রীলংকার। এশিয়া কাপে ১৫ বারের লড়াইয়ে ১০ বার জিতেছে লংকানরা। ৫ বার জয় আছে পাকিস্তানের।