ফটিকছড়ি থেকে অপহৃত কিশোরী উদ্ধার

র‌্যাবের হাতে গ্রেফতার দুই সহোদর

নিজস্ব প্রতিবেদক »

ফটিকছড়ি হতে অপহৃত এক কিশোরীকে অপহরণের দুদিন পর নগরীর খুলশী থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত দুই সহোদর ভাইকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার নগরীর খুলশী থানাধীন জিইসি মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- ফটিকছড়ি থানার হাইদচকিয়া এলাকার মাহাবুবুল আলমের দুই পুত্র মূলহোতা মিনহাজুল আলম রাহী (১৯) তার সহোদর মিরাজুল আলম (৩৩)। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের র‌্যাবের সিনিয়র সহকারি পরিচালক নূরুল আবছার।

জানা যায়, অপহৃত ভিকটিম ১৭ বছর বয়সের কিশোরী। তিনি ফটিকছড়ির স্থানীয় একটি স্কুল থেকে ২০২৩ সালে এসএসসি পর অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে। অপহৃত ভিকটিমের সাথে আসামি বখাটে মিনহাজুল আলম রাহী (১৯) এর মোবাইল ফোনে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি জানতে পেরে ভিকটিমের পরিবার আসামি মিনহাজুল আলম রাহীর পরিবারকে অবগত করেন। এতে মিনহাজুল আলম রাহী ক্ষিপ্ত হয়ে ভিকটিম এর পিতা-মাতাকে হুমকি দেয় যে, সে যেকোন সময় তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে।

পরবর্তীতে ৯ আগস্ট আনুমানিক ভোর সাড়ে ৬টায় ভিকটিম বসত ঘরের পেছনে ফুল বাগানে গেলে সেখানে পূর্ব পরিকল্পিতভাবে উৎপেতে থাকা আসামি মিনহাজুল আলম রাহী এবং অজ্ঞাত ২/৩ সহযোগী ভিকটিমকে অপহরণ করে একটি সিএনজিতে তোলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে গত ১০ আগস্ট ফটিকছড়ি থানায় মিনহাজুল আলম রাহী’কে প্রধান আসামী করে অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে একটি অপরহণ মামলা দায়ের করেন। পরে ভিকটিমকে উদ্ধারের জন্য বাদি র‌্যাব বরাবর একটি অভিযোগ দাখিল করলে উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করেন।

র‌্যাবের সিনিয়র সহকারি পরিচালক নুরুল আবছার বলেন, ‘ভিকটিম এর মায়ের অভিযোগ পাওয়ার পর তার সনাক্ত মতে অভিযান চালিয়ে তার কিশোরী মেয়েকে উদ্ধার করতে সক্ষম হয়। এতে ঘটনায় জড়িত দুই সহোদর ভাইকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাদেরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হলে, তারা অপহরণের ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেন।’

তিনি আরও বলেন, ‘তাদেরকে গ্রেফতারের পর সংশ্লিষ্ট থানায় প্রেরণ করা হয়েছে।’