প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমে নিজেকে গড়ে তুলতে হবে

বিজিসি ট্রাস্টে নবীন বরণ অনুষ্ঠানে উপাচার্য

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান গতকাল কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দীন চৌধুরীর সভাপতিত্বে বিজিসি বিদ্যানগরস্থ বঙ্গবন্ধু ফ্রিডম স্কোয়ারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট চট্টগ্রাম সেন্টারের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার প্রবীর কুমার সেন।

আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক নুরুল আবছার, নবাগত ছাত্রছাত্রীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ধ্রুব ভট্টাচার্য, বিদায়ী ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রেহনুমা হাসান কনিকা, আনন্দ পাল, প্রজ্ঞা দত্ত ও তৈয়বা সাদিকা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের জন্য প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমে নিজেকে গড়ে তুলতে হবে। যে দেশ যত বেশী প্রযুক্তিগত গবেষণা ও উন্নয়নে এগিয়ে সে দেশই সবচেয়ে অর্থনৈতিকভাবে বিশ্ব নেতৃত্ব দিচ্ছে। উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে তৈরি করতে হবে। তোমাদের মাধ্যমেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হবে।  বিজ্ঞপ্তি