প্রফেসর নুরুদ্দীন স্মরণে সাদার্ন ইউনিভার্সিটিতে তিনদিনের কর্মসূচি

সাদার্ন ইউনিভার্সিটির সাবেক উপাচার্য, আইকিউএসি’র পরিচালক ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরীর মৃত্যুতে তিন দিনের শোকসহ নানা কর্মসূচি পালন করেছে সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।
এ গুণী শিক্ষকের স্মরণে বিশেষ আলোচনা সভা, খতমে কোরআন, দোয়া মাহফিল ও একদিনের জন্য সকল অনলাইন শিক্ষা কার্যক্রম বন্ধসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করে ইউনিভার্সিটি।
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষ স্মরণসভায় অনলাইনে যুক্ত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, মরহুমের পরিবারের সদস্যবৃন্দ, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
গতকাল সোমবার সকালে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ, আরেফিন নগরে স্বাস্থ্যবিধি মেনে সম্মেলন কক্ষে খতমে কোরানের পর মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।
স্মরণসভার আলোচনায় বক্তারা বলেন, প্রফেসর এ.জে.এম নুরুদ্দীন চৌধুরীর মৃত্যুতে শুধু সাদার্ন নয় পুরো দেশের জন্য অপূরণীয় ক্ষতি। সাদার্ন ইউনিভার্সিটির পথচলায় তাঁর অবদান অবিস্মরণীয়। সময়ের প্রতি অত্যন্ত যতœশীল এ শিক্ষক ভালোবাসতেন শ্রেণিকক্ষ ও শিক্ষার্থীদের, পড়ানোর ব্যাপারে ছিলেন আন্তরিক ও ধৈর্যশীল। শিক্ষার্থীদের কাছে ছিলেন অভিভাবক, প্রিয় শিক্ষক, পথ প্রদর্শক, জ্ঞান প্রদীপ ও বিশিষ্ট ব্যক্তি।
হাজারো কৃতী শিক্ষার্থীর হৃদয়ে শ্রদ্ধার সাথে লালিত হবে প্রফেসর নুরুদ্দীন চৌধুরীর শিখানো আদর্শ। বিজ্ঞপ্তি