প্রফেসর ড. অনুপম সেনের জন্মদিন উদযাপন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের জন্মদিন উদযাপন করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি। গতকাল বৃহস্পতিবার প্রিমিয়ার ইউনিভার্সিটিতে তার এই জন্মদিন উদযাপন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মোহাম্মদ ইব্রাহিম ও গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির প্রমুখ।
এসময় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে অনেক বছর দায়িত্ব পালন করছি। যদিও আমি জন্মদিন পালন করি না, কিন্তু প্রিমিয়ার ইউনিভার্সিটি আমার জন্মদিন পালন করায় আনন্দিত ও প্রিমিয়ার ইউনিভার্সিটি পরিবারের কাছে কৃতজ্ঞ।
তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বলেন, আমার জন্মদিনে আপনাদের ভালোবাসায় আমি অভিভূত।
তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটি সম্পর্কে আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষিকাদের অপরিসীম প্রচেষ্টায় এই ইউনিভার্সিটি শুধু বাংলাদেশ নয়, বাংলাদেশের বাইরেও সুনাম অর্জন করেছে। আমার বিশ্বাস, একদিন এই ইউনিভার্সিটির সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়বে।
তিনি আরও বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি যেন এই দেশের উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারে, সেদিকে এই ইউনিভার্সিটির সকলের খেয়াল ও চেষ্টা রাখতে হবে।
তিনি তার শিক্ষক ও পুরনো বন্ধুদের স্মরণ করে বলেন, ১৯৬৫ সাল থেকে শিক্ষকতায় নিয়োজিত আছি। পূর্ব পাকিস্তান প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বর্তমান বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। বর্তমানে প্রিমিয়ার ইউনিভার্সিটিতে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছি। বস্তুত আমি যে এখনও শিক্ষকতায় নিয়োজিত আছি, এটা আমার জীবনের পরম পাওয়া। বিজ্ঞপ্তি