প্রথমবারের মতো ক্লাব পরিচালনায় নারীরা

নারী দিবসে চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম প্রেস ক্লাবের সকল অনুষ্ঠানের আমন্ত্রণপত্র আসে সভাপতি ও সম্পাদকের পক্ষ থেকে। এবারের নারী দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে দেখা গেল না সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকের নাম। তাঁদের স্থলে ছাপা হয়েছে সুমাইয়া সালাহউদ্দিন ও কান্তা দে’র নাম ।

৮ মার্চের নারী দিবসের আমন্ত্রণপত্রে সুমাইয়া সালাহউদ্দিনকে উল্লেখ করা হয়েছে প্রতীকী সভাপতি, কান্তা দে প্রতীকী সাধারণ সম্পাদক। নারী দিবস উদযাপন উপকমিটির আহ্বায়ক শাহিন আরা বেগম। শুধু তাই নয়, অনুষ্ঠান পরিকল্পনায়ও আছে নতুনত্ব। যেমন বিকেল ৩টায় প্রেস ক্লাব পরিচালনায় দায়িত্ব গ্রহণ। দায়িত্ব বুঝে নেবেন নারীরা। তারপর সে নারী ব্যবস্থাপনা কমিটি সভা করবে সাড়ে তিনটায়। এরপর কেক কাটা। ‘নারী-পুরুষ দৃষ্টিভঙ্গি পাল্টাই-সুন্দর সমাজ গড়ি’ শীর্ষক আলোচনা সভাশেষে সঙ্গীতায়োজন। অনুষ্ঠানের প্রধান অতিথি ফটিকছড়ি আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

চট্টগ্রাম প্রেস ক্লাবে এর আগে নারী দিবস নিয়ে কোনো অনুষ্ঠান হয়নি। সে হিসেবে এটি প্রথম অনুষ্ঠান। তবে এরচেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে এদিনটিকে কেন্দ্র করে একদিনের জন্যে হলেও নারীরা প্রেস ক্লাব পরিচালনা করবেন। যদিও তাঁরা পরিচালনা কমিটির সদস্যদের সহধর্মিণী। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে নারীদের প্রতি যে সম্মান ও সৌহার্দ্যবোধ প্রদর্শিত হবে তার মূল্য কম নয়।