প্যানেল লিডারের মনোনয়নপত্র জমা দিলেন মাহবুবুল আলম

সুপ্রভাত ডেস্ক »

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের ২০২৩-২৫ মেয়াদে নির্বাচনের প্যানেল লিডার হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মাহবুবুল আলম। তিনি চিটাগং চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি এবং এফবিসিসিআইয়ের সাবেক সহ সভাপতি।

শনিবার মতিঝিল ফেডারেশন ভবনে চেম্বার ও অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পরিচালক পদে মনোনয়নপত্র জমা দেন তিনি। মনোনয়নপত্র গ্রহণ করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এ মতিন চৌধুরী। এসময় নির্বাচন বোর্ড সদস্য শামসুল আলম ও কে এম এন মনজুরুল হকসহ এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ সভাপতি এম এ মোমেন, আমিন হেলালি, হাবিব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান রাজ, সাবেক সিনিয়র সহ সভাপতি মো. আলী, সাবেক সহ সভাপতি হেলাল উদ্দিন, বিজিএমইএ সভাপতি মো. ফারুক হাসানসহ ব্যবসায়িক নেতারা উপস্থিত ছিলেন।

এর আ‌গে গত ১১ মে এফবিসিসিআইয়ের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, এফবিসিসিআই পরিচালনা পর্ষদের (বোর্ড অব ডিরেক্টর্স) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই (সোমবার)।

ওই দিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ শেষে পরিচালক পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে। নির্বাচিত পরিচালকদের ভোটে এফবিসিসিআই সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও ছয় জন সহ সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে ২ আগস্ট।

সাধারণ পরিষদ সদস্যের নাম ফেডারেশনে পাঠানোর সর্বশেষ তারিখ ছিল ৩ জুন। এরপর ১১ জুন প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করে নির্বাচন পরিচালনা বোর্ড। অভিযোগ যাচাই-বাছাই ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয় ২১ জুন।পরিচালক পদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল শনিবার। খবর ঢাকাপোস্ট।

১৫ জুলাই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর প্রার্থিতা বাতিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ জুলাই। একই দিনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এফবিসিসিআইয়ের ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক সভাপতি এ মতিন চৌধুরী। কমিটির অন্য দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. শামছুল আলম এবং অগ্রণী ব্যাংকের পরিচালক কে এম এন মঞ্জুরুল হক।