পোশাক শিল্পে দক্ষ জনশক্তির বিকল্প নেই

চট্টগ্রামের বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে মিড লেভেল ম্যানেজমেন্টের ২য় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী।
এ সময় বিজেএমইএ সেফ প্রজেক্টের পরিচালক ইনচার্জ এম. এহসানুল হক, পরিচালক এএম শফিউল করিম (খোকন) ,হামিদুর রহমানসহ চট্টগ্রামস্থ বিভিন্ন পোশাক শিল্প প্রতিষ্ঠানের ৪০ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন, এসডিজি চ্যালেঞ্জ মোকাবেলা এবং বিশ্ব বাজারে বাংলাদেশের পোশাক শিল্পকে টেকসই অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্যে উৎপাদনশীলতা বৃদ্ধিতে দক্ষ জনবলের কোন বিকল্প নাই। তিনি নতুন নতুন প্রযুক্তি এবং কর্মকৌশল সম্পর্কে অবগত হয়ে সক্ষমতা বৃদ্ধি করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রয়োগের মাধ্যমে রপ্তানিতে সক্ষমতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন।

পরিচালক ইনচার্জ এম. এহসানুল হক বলেন, বর্তমানে তৈরী পোশাক শিল্প ক্রান্তিকাল অতিক্রম করছে। এ’থেকে উত্তরণে আমাদেরকে উৎপাদনশীলতা বৃদ্ধি করতে হবে। তিনি প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান স্ব স্ব প্রতিষ্ঠানে প্রয়োগ করে সক্ষমতা বৃদ্ধি ও অন্যান্য সহকর্মীদেরকে প্রশিক্ষিত করার আহ্বান জানান।

বিজিএমইএ’র সিনিয়র অতি. সচিব (অফিস ইনচার্জ) মো. মহসিন চৌধুরী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন বিজিএমইএ’র পরিচালক এএম শফিউল করিম (খোকন) হামিদুর রহমান। বিজ্ঞপ্তি