নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য টিউশন ফি তে বিশেষ ছাড়ের সিদ্ধান্ত

প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা

প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা গতকাল বেলা ১১টায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও সিন্ডিকেট-সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভার সঙ্গে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন।
সভায় সিন্ডিকেট সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রিমিয়ার ইউনিভার্সিটির সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আকতার হোসেন এবং প্রিমিয়ার ইউনিভার্সিটির গণিত বিভাগের চেয়ারম্যান অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ ইফতেখার মনির ও সদস্য সচিব হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।
সভায় বিগত সিন্ডিকেট সভার কার্যবিবরণী অনুমোদন করা হয়। ২০২০ সালের ৯ জানুয়ারি উপাচার্য, ট্রেজারার ও বিভাগীয় চেয়ারম্যানদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় বিভাগীয় পরীক্ষার ফি নির্ধারণ বিষয়ে গৃহীত সুপারিশসমূহ আলোচনা ও অনুমোদন করা হয়।
২ জুন একাডেমিক কাউন্সিল সভার কার্যবিবরণী সভায় অবহিত করা হয় এবং এমপিএইচ (মাস্টার্স অব পাবলিক হেলথ) প্রোগ্রামের ফি নির্ধারণ বিষয়ে আলোচনা করা হয়। সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটি যেসব বিষয়ে শিক্ষাদান করছে নৃ-গোষ্ঠীর শিক্ষার্র্থীদের সেই সব বিষয়ে টিউশন ফি-তে বিশেষ ছাড় প্রদান করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়া ১ নভেম্বর ২০২০ থেকে ৩১ মে ২০২১ পর্যন্ত প্রকাশিত বিভিন্ন পরীক্ষার ফলাফল উপস্থাপন ও অনুমোদন করা হয়। এছাড়া পেমেন্ট গেটওয়ে এসএসএল এবং রকেটের অফার অনুমোদন করা হয়। ফলে বিশ্বের যে-কোনো প্রান্ত থেকে ক্রেডিট কার্ড, মোবাইল ব্যাংকিং বা অন্যান্য পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে শিক্ষার্থীদের যে-কোনো ফি পরিশোধ করা যাবে।
সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটির সার্বিক একাডেমিক কার্যক্রম বিষয়েও আলোকপাত করা হয়।