‘নিপীড়নের শিকার হয়েও বিএনপি জনগণের পাশে আছে’

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’র নিদের্শে ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে ভার্চুায়ালে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বিএনপি করোনা পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু করেনা হেল্প সেন্টার উদ্বোধন করেন।
করেনা হেল্প সেন্টার উদ্বোধনকালে ইকবাল হাসান টুকু বলেন, সরকার করোনা সংক্রমণ, টিকা প্রদান, চিকিৎসা এবং ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা প্রদানে ব্যর্থ হয়েছেন। করোনা মোকাবেলায় সরকারের সঠিক কোন রোড ম্যাপ নাই। যে কারণে প্রতিদিন পরিস্থিতির অবনতি ঘটছে। হামলা-মামলা-দমন-নিপীড়নের শিকার হয়েও বিএনপি জনগণের পাশে রয়েছে। বিএনপি নেতাকর্মীরা গতবছর প্রায় ৩ কোটি অসহায় মানুষকে সহায়তা দিয়েছে এবং বর্তমানেও তা চলমান রেখে যাচ্ছে। বর্তমানে করোনা হেল্প সেন্টার চালু করে চিকিৎসা সহযোগিতা দিচ্ছে। তিনি নেতাকর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান জানান।
বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, সরকার ভুল পদক্ষেপ নিয়ে ও সত্য গোপন করে করোনা নিয়ে লুকোচুরি খেলছে। জনগণের জীবন জীবিকাকে বিপন্ন করেছে। তিনি দলের নেতাকর্মীদের প্রতি করোনা বিষয়ে জনগণকে সচেতন ও আক্রান্তদের সহায়তা দিতে দলীয় কার্যক্রমে সম্পৃক্ত থাকার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভার নেতাকর্মীদের প্রতি নিজেদের সুরক্ষা নিশ্চিত করে এই বিপদের দিনে জনগণের পাশে থাকার আহ্বান জানান। তিনি দলীয় নেতাকর্মীদের প্রতি করোনা বিষয়ে জনগণকে সচেতন করার আহ্বান জানান।
দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য সচিব মোস্তাক আহমদ খানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ড্যাব চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডা. জসিম উদ্দিন, নগর ড্যাব’র সভাপতি অধ্যাপক ডা. আব্বাস উদ্দিন, ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডা. এসএম সরওয়ার আলম।
এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য এসএম মামুন মিয়া, মফজল আহমদ চৌধুরী, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দীন, অ্যাডভোকেট কাশেম চৌধুরী, বিএনপি নেতা সিরাজুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মো. শহীদুল আলম শহীদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম রাহী, আবুল কালাম আবু, মো. ওসমান, জেলা ওলামা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাফেজ মৌওলানা আব্দুল করিম প্রমুখ। বিজ্ঞপ্তি