নিখোঁজের পাঁচদিন পর উদ্ধার ব্যবসায়ীর অর্ধগলিত লাশ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার»

রহস্যজনকভাবে নিখোঁজের ৫ দিন পর অর্ধগলিত এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে নিজের ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন থেকে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা বাজার এলাকায়।
গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে স্থানীয় জনগণের সহযোগিতায় অর্ধগলিত মরদেহটি উদ্ধার করে উখিয়া থানা পুলিশ।
সূত্র জানায়, দীর্ঘদিন ধরে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পশ্চিম মরিচ্যা এলাকার বাসিন্দা ছলিম উল্লাহর ছেলে জসিম উদ্দিন (৩৫) মরিচ্যাবাজারস্থ নাঈমা এন্টারপ্রাইজ নামীয় ডিলার ব্যবসা পরিচালনা করে আসছেন। গত ১০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টার দিকে তিনি মরিচ্যাবাজার এলাকার নিজ ব্যবসাপ্রতিষ্ঠান থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন।
নিখোঁজের বিষয় নিয়ে ব্যবসায়ী জসিম উদ্দিনের স্ত্রী জোসনা আকতার উখিয়া থানায় সাধারণ ডায়েরি করেন। পুলিশ ও র‌্যাব-১৫ এর সহযোগিতা চেয়ে লিখিত আবেদনও করেছিলেন দুই সন্তানের জননী জোসনা আকতার। নিখোঁজ ব্যবসায়ীর সন্ধানে ব্যবসায়ীদের পক্ষ থেকে মানববন্ধন ও সংবাদ সম্মেলনও করা হয়েছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, ১৫ ফেব্রুয়ারি দুপুরে জসিমের ব্যবসাপ্রতিষ্ঠানের গোডাউন থেকে দুর্গন্ধ পান পথচারীরা। পরে উখিয়া থানা পুলিশকে খবর দেওয়া হয়। বিকাল সাড়ে ৩টার দিকে গোডাউনের তালা ভেঙে উদ্ধার করা হয় ব্যবসায়ী জসিমের অর্ধগলিত লাশ।
এ ব্যাপারে নিহত জসিম উদ্দিনের স্ত্রী জোসনা আকতার কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার স্বামীর সাথে কারো বিরোধ নেই। গত পাঁচদিন নিখোঁজ স্বামীর সন্ধান করেছি। আজ তার গলিত মরদেহ গোডাউন থেকে উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে জসিমের চাচা শামশুল আলম বলেন, জসিম অনেক কষ্ট করে তিনি ব্যবসা পরিচালনা করে আসছেন। বিভিন্ন কোম্পানির সাথেও তার লেনদেন ভালোভাবে চলছে। ঘটনার দিন রাত ১০টার দিকে তার সাথে আমার শেষ কথা হয়। কিভাবে তিনি নিখোঁজ হয়েছেন সে ব্যাপারে কিছু জানি না।
উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, ব্যবসায়ী জসিমের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করা হবে।