দেশে করোনায় মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে : শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে করোনা মহামারী ভাইরাস সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমান্বয়ে দীর্ঘ হচ্ছে। শুক্রবার ২৬৪ জনের মৃত্যু ও ১২ হাজারের অধিক করোনায় আক্রান্ত হয়েছে।
এতে বুঝা যায় দেশের করোনা মহামারীর ভয়াবহতা কতটুকু পর্যায়ে দাঁড়িয়েছে। সরকারের দায়িত্ব শুধু লকডাউন ঘোষণা ছাড়া আর কিছুই নেই। সরকার সাধারণ ও নিম্ন বিত্ত মানুষের ঘরে ঘরে কোন ত্রাণ পৌঁছাচ্ছে না। এই ত্রাণ কার্যক্রম অব্যাহত না থাকায় খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ অভাবের তাড়নায় আজ তারা রাস্তায় নামছে।
চতুর্দিক থেকে শুধু মানুষের আর্তনাদ। একদিকে করোনা অন্যদিকে কর্মহীন মানুষের আহারের অভাব। সরকারের অপরিপক্ক সিদ্ধান্ত ও সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তের অভাবে করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। লকডাউন চলাকালে শিল্প কারখানা খুলে দিয়ে, পরিবহন বন্ধ রেখে শ্রমিকদের কর্মস্থলে যোগদানের নির্দেশনা একটি অপর অপরিকল্পিত সিদ্ধান্ত ছাড়া আর কিছু নয়।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্কও দিন দিন বাড়ছে। তাই নগরীর প্রতিটি এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এডিস মশা লার্ভা যেন না ছড়ায় সেজন্য ০.৫ % ক্লোরিন সলিউশন স্প্রে করতে পারলে এডিস মশার লার্ভা ধ্বংস হবে এবং ডেঙ্গু প্রতিরোধ সম্ভব হবে। ডা.শাহাদাত হোসেন আরো বলেন, এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। তারা জনগণের কোনো ম্যান্ডেট নিয়ে আসেনি। ক্ষমতায় টিকে থাকার জন্য তাদের একটাই লক্ষ্য, একটি একদলীয় শাসন ব্যবস্থা। দেশের গণতান্ত্রিক পরিবেশ আজ নির্বাসিত। দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত আছে।
তিনি ৬ আগস্ট বাদে জুমা ১৯ নং দক্ষিণ বাকলিয়ার খেজুরতলা ও বউ বাজার এলাকায় গণ সচেতনামূলক মাস্ক ও হ্যান্ডগ্লাভস বিতরণ কালে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম আই চৌধুরী মামুন,মহানগর বিএনপির সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক আমিন মাহমুদ, ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, দেওয়ান বাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সব্বির আহমেদ, বিএনপি নেতা নাজিমুল হক নাজু, এটিএম ফরিদ, হাজী ইউনুস, শাহেদুল ইসলাম শাহেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, নগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন শাহেদ, সামিয়াত আমিন জিসান,সাবেক যুগ্ন-সম্পাদক জাফরুল হাসান রানা, নগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু, শ্রমিকদল নেতা আবু বক্কর, মোহাম্মদ ইউনুস, মোহাম্মদ নবী, যুবদল নেতা মোহাম্মদ মুসা, মোহাম্মদ জাকির, মোহাম্মদ সফিক, মোহাম্মদ ফারুক, মোহাম্মদ সাঈদ, স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ দুলাল, মো. শামীম, গাজী শওকত, মোবারক, সুমন, দেলোয়ার, মহরম আলী, আমিন মোল্লা, সোহেল, জহির, ফিরোজ, মোহাম্মদ আলী, মাসুম, ছাত্রদল নেতা জনি, আরফিন, নাইস প্রমুখ নেতৃবৃন্দ।
এর আগে খেজুরতলা জামে মসজিদে ওয়ার্ড় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হাজী ইউনুস এর সহধর্মীনি নিলুফার ইউনুসের মৃত্যুতে দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক জননেতা ডা.শাহাদাত হোসেন।
এতে আরো উপস্থিত ছিলেন বিএনপি, যুবদল, শ্রমিকদল দল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের প্রমুখ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি