দলে বিশৃঙ্খলাকারীদের ছাড় দেয়া হবে না

তৃণমূলকে আরো শক্তিশালী হতে হবে : নওফেল

নগর আওয়ামী লীগের সভা

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, দলীয় শৃঙ্খলা এবং সংহতি আমাদের সকলের অস্তিত্বকে বাঁচাবে। তাই বিরোধ-বিভেদ আমাদেরকে শুধরে ফেলে সামনের দিকে এগুতে হবে। আমাদের সামনে কঠিন সময়ের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তাই দলের মধ্যে ছোটখাটো ভুলভ্রান্তিকে নিয়ে বড় কিছু ভাবার অবকাশ নেই। গতকাল থিয়েটার ইনস্টিটিউটে দিনব্যাপী মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্যে একথা বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সবার সহযোগে যেটুকু সিদ্ধান্ত হবে তা অবশ্যই মেনে নিতে হবে। তবে এ নিয়ে বিশৃঙ্খলা বা বিভেদ কখনো গ্রহণীয় হবে না। যারা দলে থেকে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করবেন তাদেরকে কোনভাবেই ছাড় দেয়া হবে না। তিনি দৃঢ়ভাবে বলেন যারা দায়িত্বে থেকে সংগঠনের কাজ নিয়ে অবহেলা করে থাকেন এবং বিভিন্ন রকম অজুহাত সৃষ্টি করে থাকেন তারা দয়া করে পদ থেকে সরে দাঁড়ান।
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অন্যান্য জেলার চেয়ে মহানগর আওয়ামী লীগ অনেক শক্তিশালী। সামনে জাতীয় নির্বাচন আসছে। এক্ষেত্রে তৃণমূলকে আরো শক্তিশালী হতে হবে। বিশেষ করে মহানগর আওয়ামী লীগ নব উদ্যমে নতুন সদস্য ফরমের মাধ্যমে যে কর্মসূচি গ্রহণ করেছে তা তৃলমূলে পরিচ্ছন্ন এবং ত্যাগী কর্মীরা সদস্যে অন্তর্ভুক্ত হতে পারবে। নেত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদেরকে চলতে হবে। এর বাইরে প্রথম শর্ত দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন আমরা দলীয় পদ পদবি নিয়ে যারা আছি তাদেরকে স্বীয় দায়িত্ব পালনে আরো সচেষ্ট হতে হবে। সুবিধাবাদীরা যাতে দলে যেন ঢুকতে না পারে সে ব্যাপারে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে।
মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন আবদুল মান্নান চৌধুরী, ফরিদ আহমদ চৌধুরী, আবদুস শুক্কুর ফারুকী, অ্যাডভোকেট আইয়ুব খান, খালেদ হোসেন মাশুক, শামসুল আলম, আবদুর রহিম, শেখ সরওয়ার্দী, সরওয়ার মোরশেদ কচি, ইকবাল চৌধুরী, আসলাম সওদাগর, নুরুল আমিন কালু, কায়সার মালিক, দিদারুল আলম মাসুম, আবুল বশর, মোজাহেরুল ইসলাম চৌধুরী, আলী নেওয়াজ, আহমেদ ইলিয়াছ, ইফতেখারুল আলম জাহেদ, আবু তৈয়ব ছিদ্দিকী, মিথুন বড়ুয়া, এম এ হান্নান, সৈয়দ মো. জাকারিয়া, আবুল কাশেম ও নাজিমুল ইসলাম মজুমদার। বিজ্ঞপ্তি