দক্ষিণ জেলাকে নৌকার ঘাঁটিতে রূপান্তর করতে হবে : পরশ

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, জিয়া-এরশাদের ক্ষমতার উৎস ছিল ক্যান্টনমেন্ট, আর আওয়ামী লীগের ক্ষমতার উৎস এদেশের জনগণ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে দৃশ্যমান উন্নয়ন কাজ চলছে। তা অব্যাহত রাখতে আমাদের মাঠে ময়দানে ঐক্যবদ্ধ সুযোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে। দক্ষ, সৎ ও নির্ভীক নেতৃত্বের মধ্য দিয়ে একটি দল একটি দেশ ও বিশ^ বদলে যেতে পারে। সে কারণে আমাদের সৎ, যোগ্য ও নির্ভীক নেতৃত্ব গড়ে তুলতে হবে।
গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সম্মেলনে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আরও বলেন, বিএনপি-জামায়াত পাকিস্তানি স্টাইলে একসময় দেশ চালিয়েছে। তারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। তাদের ষড়যন্ত্র এখনো চলছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ স্বাধীনতাবিরোধী কাউকে ভয় করে না। তাদের এসব ষড়যন্ত্র মোকাবেলায় আমাদের সচেতন ও সজাগ থাকতে হবে।
তিনি আরও বলেন, দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশ হবে কানাডা, নেদারল্যান্ড ও সুইজারল্যান্ডের মত দেশ। সে কারণে দেশ থেকে আর কোন টাকা বিদেশে পাচার হবে না। বরং পাচার হওয়া টাকাগুলো পুনরায় দেশে ফিরে আসবে।
তিনি আশা প্রকাশ করেন, দীর্ঘ ৫০ বছর পর দক্ষিণ জেলা যুবলীগের ঐতিহাসিক সম্মেলনের মধ্যে দিয়ে আগামী দিনে যোগ্য নেতৃত্ব ওঠে আসবে। আগামী দিনে যোগ্য নেতৃত্বের মাধ্যমে দক্ষিণ জেলাকে নৌকার ঘাঁটিতে রূপান্তর করতে হবে।
দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইনুল হোসেন খাঁন নিখিল, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নজরুল ইসলাম চৌধুরী এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোহাম্মদ মহিউদ্দিন, সহ সম্পাদক নাসির উদ্দিন মিন্টু, কার্যনির্বাহী সদস্য কায়কোবাদ ওসমানী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সদস্য এমএ রহিম ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ ফারুক।
সম্মেলন শুরুর পূর্বে খণ্ডখণ্ড মিছিল নিয়ে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ জেলার তৃণমূল নেতাকর্মীরা যোগদান করে। সকাল থেকে উৎসবমুখর হয়ে উঠে সম্মেলন প্রাঙ্গণ। দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, আনোয়ারা, বোয়ালখালী, কর্ণফুলী উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড বাদ্য বাজনাসহকারে অনুষ্ঠানে যোগ দেন।