তরুণ উদ্যোক্তার ড্রাগন বাগান কেটে দিল দুর্বৃত্তেরা

রামগড়

নিজস্ব প্রতিনিধি, রামগড় »

খাগড়াছড়ির রামগড়ে রাতের আঁধারে কলেজপড়ুয়া নাহিদের ‘নাহিদ এগ্রো ফ্রুটস’ নামের ড্রাগন বাগানের গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। রাতে বাগানের পূর্ণবয়স্ক ১২০টি গাছ কেটে ফেলায় উদ্যেক্তা নাহিদ হোসেন ব্যাপকর মুখে পড়েছেন। ১৬ অক্টোবর রোববার বিকেলে নাহিদের কৃষক পিতা আবুল কাশেম রামগড় থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

এর আগে শনিবার রাতের কোনো এক সময়ে রামগড় পৌরসভার কমপাড়া তাদের বাড়ির পাশের সৃজিত বাগানে এ ধ্বংসযজ্ঞ চালায় দুর্বৃত্তরা। রোববার রাত ১০টার সময় রামগড় থানার উপপরিদর্শক জাকারিয়া ও সোমবার সকালে রামগড় হর্টিকালচার সেন্টারের উপপরিচালক আশুতোষ বিশ্বাস ক্ষতিগ্রস্ত বাগানটি পরিদর্শন করেন। জানা যায়, উপজেলার কমপাড়ার বাসিন্দা আবুল কাশেম-এর ছেলে রামগড় সরকারি কলেজের শিক্ষার্থী তরুণ উদ্যেক্তা নাহিদ হোসেন (২১) বাড়ির পাশে ২০১৬ সালে প্রথম ড্রাগন গাছ রোপণ করেন। বর্তমানে প্রায় ৮০ শতক জমিতে বিদেশি ড্রাগন গাছ ও পেয়ারা গাছ বাণিজ্যিকভাবে চাষ করে আসছিলেন। বর্তমানে তার বাগানে প্রায় ১ হাজারের বেশি ড্রাগন ও শতাধিক ফলবান পেয়ারা গাছ রয়েছে। কিন্তু রাতের আঁধারে কে বা কারা বাগানের ১২০টি ফলবান ড্রাগন গাছ কেটে ফেলেছে।

ক্ষতিগ্রস্ত নাহিদ হোসেন বলেন, পড়াশোনার পাশাপাশি বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যাংক থেকে ঋণ নিয়ে বাগানটি কষ্ট করে গড়ে তুলেছেন। কিন্তু দুর্বৃত্তরা বড় ক্ষতি করে ফেলল । এর যথোপযুক্ত বিচার চান তিনি । স্থানীয় পৌর কাউন্সিলর আহসান উল্যাহ বলেন, গাছের সঙ্গে এমন শত্রুতা খুবই দুঃখজনক। তরুণ উদ্যেক্তা নাহিদ দিনরাত পরিশ্রম করে বাগানটি গড়ে তুলেছেন। বড় ধরনের ক্ষি করলো দুর্বৃত্তরা। তিনি দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, এ ঘটনায় বাগান মালিক থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।