ডেঙ্গুতে প্রাণ গেলো আরও এক শিশুর

নিজস্ব প্রতিবেদক

নগরীতে ডেঙ্গুতে আক্রান্ত দেওয়ানবাজার এলাকার আবু মো. সাফাত চৌধুরী (৮) নামের এক শিশুকে ভর্তি করা হয় একটি বেসরকারি হাসপাতালে। দুইদিন চিকিৎসাধীন থাকার পর তৃতীয় দিন বিকেলে তার মৃত্যু হয়।
গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, চলতি বছর চট্টগ্রামে মোট ৬ হাজার ৩৮২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে চলতি মাসের ৬ দিনে ৫৯৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। বর্তমানে ২৯৮ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মৃত্যু হয়েছে ৫৬ জনের। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১১৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে পাঁচজন বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ৪১ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে, ১০ জন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেজ হাসপাতাল, দুইজন চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে এবং আটজন চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। আরও ৫০ জন চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে চলতি মাসে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩ জনের।
আরও জানা যায়, জানুয়ারিতে ৭৭ জন, ফেব্রুয়ারিতে ২২ জন, মার্চে ১২ জন, এপ্রিলে ১৮ জন, মে মাসে ৫৩ জন, জুনে ২৮৩ জন এবং জুলাইয়ে ২ হাজার ৩১১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।