ট্রলারডুবিতে নিহতের সংখ্যা বেড়ে সাত

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজারের নাজিরারটেক পয়েন্টে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ আরও পাঁচ জেলের মরদেহ উদ্ধার হয়েছে। এ পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়। এখনো নিখোঁজ রয়েছেন একজন।
মহেশখালী চ্যানেল থেকে গতকাল রোববার সকাল সোয়া ১০টার দিকে তাদের মরদেহ ভাসতে দেখেন জেলেরা। পরে স্বজনরা কোস্ট গার্ডের সহায়তায় মরদেহ তিনটি উদ্ধার করা হয়। তারা হলেন হোসেন আহমদ, আজিজুল হক ও মোহাম্মদ আবছার। হোসেন ও আবছারের বাড়ি সদর উপজেলার খুরুশকুলের পূর্ব হামজার ডেইল এলাকায়, আর আজিজুলের বাড়ি একই ইউনিয়নের মামুনপাড়ায়।
এদিকে একইদিন বিকেলে নাজিরারটেক পয়েন্টে ভাসমান অবস্থায় আরো দুটি মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন- নূরুল ইসলাম ও আনোয়ার হোসেন। তাদের বাড়ি খুরুশকুল ইউনিয়নে।
উদ্ধার কার্যক্রম তদারককারী আনোয়ার হোসেন বলেন, ‘নাজিরারটেক পয়েন্টে ভাসমান অবস্থায় ২ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’
পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার সদর উপজেলার খুরুশকুলের জাকির হোসাইনের ‘এফবি মায়ের দোয়া’ ট্রলারটি ১৯ জেলে সাগরে মাছ ধরতে যায়। পরে ফেরার সময় শুক্রবার ট্রলারটির দুর্ঘটনার শিকার হয়। খবর পেয়ে স্থানীয় কোস্টগার্ড সদস্য ও জেলেরা তাৎক্ষণিক আটজনকে জীবিত উদ্ধার করেন। ট্রলারের ১৯ জেলের মধ্যে অন্য ট্রলারে তীরে ফেরেন আরও তিনজন। ৮ জন নিখোঁজ ছিলেন। দুর্ঘটনার শিকার ট্রলারটি এখনো উদ্ধার হয়নি।
নিখোঁজ আটজনের মধ্যে শনিবার তৈয়ব ও সাইফুল নামে দুজনের মরদেহ উদ্ধার করা হয়। বাকি ছয়জনের মধ্যে গতকাল পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।