টলিউডের নতুন ছবিতে মিথিলা

সুপ্রভাত ডেস্ক »

টলিউডের নতুন একটি ছবিতে অভিনয় করতে চলেছেন রাফিয়াত রশিদ মিথিলা। ‘মেঘলা’ শিরোনামের ছবিটি পরিচালনা করবেন অর্ণব মিদ্যা। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। এরইমধ্যে ছতিবে মিথিলার চরিত্রের ধারণা দিতে একটি পোস্টারও প্রকাশ করা হয়েছে।

মেঘলা হাসি খুশি প্রাণবন্ত একটি মেয়ে, যার বড় হয়ে ওঠা এক অনাথ আশ্রমে। নিজের চেষ্টায় অদম্য পরিশ্রমের ফলস্বরূপ আজ সে প্রতিষ্ঠিত। স্বামীকে নিয়ে তার সুখের সংসার, তার স্বামী আবির ফরেনসিক মেডিসিনের ডাক্তার। কিন্তু বিয়ের পরেও মেঘলা ভোলে না সেই আশ্রমকে, যেখান থেকে তার বড় হয়ে ওঠা। সে শত কাজের ফাঁকেও যথাসাধ্য চেষ্টা করতে থাকে আশ্রমের বাকি বাচ্চাগুলোর পাশে দাঁড়ানোর, নিজের মতো করে চেষ্টা করে তাদের সঙ্গে সময় কাটানোর।

অফিসের কাজের সুবাদে, দিন কয়েকের জন্য বাইরে গিয়ে ফিরে আসার পর খবর পায় আশ্রমের একটি ফুটফুটে বাচ্চা মেয়েকে কেউ বা কারা ধর্ষণ করে খুন করেছে। মানসিকভাবে ভেঙে পড়ে অন্তঃসত্ত্বা মেঘলা, এ কোন পৃথিবীতে নিজের সন্তানকে নিয়ে আসতে চলেছে! সেই ভাবনাই তাকে কুরে কুরে খেতে থাকে। তীব্র মানসিক অবসাদ কাটাতে মেঘলাকে নিয়ে এক নির্জন পাহাড়ি গ্রামে বেড়াতে যায় আবির। ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে মেঘলা, কলকাতা ফিরে আসার আগে দিন, হঠাৎই আবির উধাও হয়ে যায়। আবারও মেঘলার জীবনে বিপদের মেঘ ঘনিয়ে আসে, শুরু হয় আবিরকে খুঁজে বের করার পালা।

এভাবেই এগিয়েছে ছবির গল্প। ‘মেঘলা’ ছবিতে মিথিলার সঙ্গে অভিনয়ে দেখা যাবে গৌরব চট্টোপাধ্যায়, অর্ণ মুখোপাধ্যায়, বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়, সায়ন ঘোষ, অমিত সাহা, দীপক হালদার প্রমুখকে। অর্ণবের এই ছবিতেও সংগীত পরিচালনার দায়িত্বে রণজয় ভট্টাচার্য।