জেসিএ ও এসএস জিতেছে

শেখ রাসেল কাপ ক্রিকেট

ক্ষুদে ক্রিকেটারদের ধুম-ধাড়াক্কা ম্যাচে গতকাল এক ম্যাচে দুটো সেঞ্চুরি দেখলো এম এ আজিজ স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা। তাদের বিমোহিত করলেন একই দল অর্থাৎ শেখ আবু নাসের এস এস ক্রিকেট একাডেমির মাহারাজুল ইসলাম অপরাজিত ১০২ ও আশফাক আহমেদ হার না মানা ১১১। তাদের এই ব্যাটিং তান্ডবে দলটি নির্ধারিত কুড়ি ওভারে তুলে ২ উইকেটে ২৬৮ রান। মাহারাজুলের ৪৬ বলের ইনিংসে ছিল ডজন চার ও পাঁচটি ছয়ের মার। অন্যদিকে আশফাক তার ৬০ বলের ইনিংসে ১৪টি চার ও আধডজন ছয়ের মার মারেন।

এত বড় স্কোর তাড়ায় সুবিধে করতে পারেনি সুকান্ত বাবু ব্রাইট ক্রিকেট একাডেমি। তারা ১৩.৩ ওভারে মাত্র ৫৩ রানে অলআউট হয়ে যায়। ২১৫ রানের বড় জয়ের ম্যাচে এস এস ক্রিকেট একাডেমির মারুফ মাত্র ৯ রানে ৪ উইকেট লাভ করেন। ম্যাচ সেরা আশফাক আহমেদকে পুরস্কৃত করেন সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক জি এম হাসান।

শেখ রাসেল স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের আয়োজনে ও সিজেকেএস’র ব্যবস্থাপনায় ও ক্রীড়া বিভাগে চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় চলমান শেখ রাসেল অনুর্ধ-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্টে গতকালের প্রথম ম্যাচেও ছিল এক দলের রান উৎসব। ইশরাক মাহমুদের ৫৯ বলে ৮ চার ও ৪ ছয়ে অপরাজিত ৮৬ রানের উপর ভর করে আরজু মনি জুনিয়র ক্রিকেট একাডেমি (জেসিএ) নির্ধারিত কুড়ি ওভারে ৩ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে শেখ কামাল ইস্পাহানি ক্রিকেট একাডেমি ১৫.৫ ওভারে ৯৫ রানে অলআউট হলে তাদের ৫৮ রানে হার মানতে হয়। বিজয়ী দলের হাসানুজ্জামান ২৬ রানে ৪ উইকেট লাভ করেন। এছাড়া দুটি করে উইকেট নেন অভিজিৎ চৌধুরী ও কাজী মো. তাসনীম। ম্যাচ সেরা ইশরাক মাহমুদকে পুরস্কৃত করেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার।

টুর্নামেন্টে আজ প্রথম খেলায় সকাল ৯টায় কর্ণেল জামিল উদ্দিন কোয়ালিটি স্কুল অব ক্রিকেট ও শেখ জামাল বন্দর স্পোর্টস এবং দেড়টায় আরিফ সেরনিয়াবাত রাইজিং স্টার ও বেবি সেরনিয়াবাত নিউ স্টার ক্রিকেট একাডেমি প্রতিদ্বন্দ্বিতা করবে। বিজ্ঞপ্তি