জেলা তথ্য অফিসের মহিলা সমাবেশ

জেলা তথ্য অফিস চট্টগ্রামের উদ্যোগে মহিলা সমাবেশ গতকাল নগরীর মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম’ (৫ম পর্যায়) প্রকল্পের আওতায় এ সমাবেশের আয়োজন করা হয়। গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।
জেলা তথ্য অফিস চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন কাউন্সিলর জেসিকা পারভীন জেসী, বেসরকারি সংস্থা ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, মহিলা বিষয়ক অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মাধবী বড়–য়া প্রমুখ । সমাবেশে বক্তারা নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা সহায়তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।
প্রধান অতিথি বলেন, সরকার নারী ও শিশু উন্নয়নে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি পালন করছে। নারীর প্রতি সহিংসতা রোধে গণসচেতনতা সৃষ্টিসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। করোনাকালে গৃহবন্দী থাকায় অনেক ক্ষেত্রে নারী ও শিশুদের প্রতি নিষ্ঠুর আচরণ করা হয়। তাদের যথাযথ মর্যাদা দেওয়া হয় না। অনেক ক্ষেত্রে শিশুরা বাল্য বিয়ের শিকার হয়। সামাজিক সংগঠনসহ সকলকে এসব দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। নারী ও শিশুদের প্রতি সহনশীল আচরণ করতে হবে। বিজ্ঞপ্তি