দুঃসময়ে সুখের পাখীর উড়াল দেয় : হাসিনা মহিউদ্দিন

তপতী সেনগুপ্তার স্মরণানুষ্ঠান

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেছেন, যাঁরা ত্যাগী এবং আদর্শনিষ্ঠ তাদের মূল্যায়ন না হলে কঠিন সময়ে দলকে এ জন্য মূল্য দিতে হবে। কারণ দুঃসময়ে সুসময়ের সুখের পাখীরা উড়াল দেয়। সদ্য প্রয়াত তপতী সেনগুপ্তা ছিলেন দুঃসময় অতিক্রমে একজন সাহসিকা নারী।
সভায় বিশেষ বক্তার বক্তব্যে সাবিহা মুসা এম.পি বলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ কঠিন সময়ে সাহসী ভূমিকা রেখেছেন এবং নেতৃত্ব দিয়েছেন নীলুফার কায়সার ও তপতী সেন।
বিকেলে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শ্রীমতি তপতী সেনগুপ্তার স্মরণানুষ্ঠানে তিনি একথা বলেন।
চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে তিনি আরো বলেন, আমাদের সংগঠনের আরো একজন পূর্বসূরী নীলুফার কায়সার ও তপতী সেনগুপ্তার নেতৃত্বেই চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক যাত্রা শুরু হয়। তখন এ দুজন আমাদের অগ্রবর্তী কান্ডারী।
দু’জনই আজ প্রয়াত। তবে তাঁদের ত্যাগ ও তিতিক্ষা এবং নারী মঙ্গল ও ক্ষমতায়নে ভূমিকা ও অবদানকে ধারণ করে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগকে সামনের দিকে এগুতে হবে।
চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরীর সঞ্চালনায় স্বাস্থ্যবিধি অনুষ্ঠিত স্মরণানুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগ, হাসিনা আক্তার টুনু, শারমিন ফারুক, অ্যাডভোকেট রোকসানা আক্তার, লায়লা আক্তার এটলী, আয়েশা আলম, কামরুন নাহার বেবী, ফাতেমা আক্তার, আয়েশা ছিদ্দিকী, আয়েশা আক্তার পান্না, জান্নাতুল ফেরদৌস, কান্তা ইসলাম মিনু, লাভলী বেগম প্রমুখ।
সভার শুরুতে প্রয়াত তপতী সেনগুপ্তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি