‘জিডিপি ২১০০ ডলার ছাড়িয়েছে’

আদালত প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন বলেছেন, আজ আমাদের মাথা পিছু আয় ২,১০০ ডলার ছাড়িয়ে গিয়েছে, জিডিপির আকার ৩২৫ বিলিয়ন ডলার, গড়আয়ু ৭৩ বৎসর, শিশুমৃত্যু ৩০ ভাগের নিচে এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষিতের হার ৭৪%।
গাঙ্গেয় বদ্বীপে একটি মিশ্র জনগোষ্ঠী যখন সা¤্রাজ্যবাদী ও উপনিবেশবাদীদের চরম শোষণ ও বঞ্চনার শিকার, স্বাধীনতা ও মুক্তিকামী সাড়ে সাত কোটি মানুষের সকল প্রচেষ্টা, আন্দোলন ও বিদ্রোহ একের পর এক ব্যর্থ, ঠিক তখনি বাঙালি জাতিসত্তার প্রতিষ্ঠাতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ও বেড়ে ওঠা। গতকাল বুধবার জেলা ও দায়রা জজ আদালতের উদ্যোগে আদালত প্রাঙ্গণে জাতির জনক ও মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ম্যুরাল তৈরি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক কাজল দেবনাথ। সার্বিক সহযোগিতা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম, যুগ জলা ও দায়রা জজ মো. খাইরুল আমিন প্রমুখ।
ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫, চট্টগ্রাম এর বিচারক (জেলা জজ) মো. ওসমান গণি, অতিরিক্ত জেলা জজ মো. আবু হান্নান, যুগ্ম জেলা জজ মো. মোজাহিদুর রহমান, যুগ্ম জেলা জজ আবু সালেহ মো. নোমানসহ জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম জেলা জজ ও বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিজ্ঞপ্তি