চবি দর্শন বিভাগের সুবর্ণজয়ন্তী রেজিস্ট্রেশন শুরু

চট্টগ্রাম প্রেস ক্লাবের আলহাজ সুলতান আহম্মেদ মিলনায়তনে কেক কেটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রেজিস্ট্রেশন উদ্বোধন করা হয়

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সুবর্ণজয়ন্তী উৎসব মহাসমারোহে উদযাপনের লক্ষে কর্মযজ্ঞ শুরু হয়েছে। উৎসবকে রঙিন করতে ২০২৩ সালের ২৮ অক্টোবর দিনব্যাপী মিলনমেলা আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে। এ উপলক্ষে ১৫ জুলাই সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবের আলহাজ সুলতান আহম্মেদ মিলনায়তনে অনলাইন পোর্টালের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রেজিস্ট্রেশন সূচিত হয়। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা কেক কেটে রেজিস্ট্রেশন উদ্বোধন উদযাপন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক ও দর্শন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আব্দুল মান্নান, রেজিস্ট্রেশন উপকমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইকবাল শাহীন খান, চবি দর্শন অ্যালমনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক প্রফেসর মনসুর উদ্দিন আহমদ ও উদযাপন কমিটির উপদেষ্টা প্রফেসর ড. মোজাফফর আহমদ চৌধুরী।
অনুষ্ঠান পরিচালনা করেন উদযাপন কমিটির সদস্যসচিব ও বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ।
উল্লেখ্য, ২৮ অক্টোবর অনুষ্ঠেয় মিলনমেলায় অংশ নেওয়ার জন্য https://cuphilosophy.com এই পোর্টালে প্রবেশ করে বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা সহজেই অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করা যাবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।
শনিবারের অনুষ্ঠানে দর্শন বিভাগের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এফ. এম. এনায়েত হোসেন, প্রফেসর ড. আকিকুল হক, ড. শিরিন আকতার, সহকারী অধ্যাপক মিজানুর রহমান, মো. রোমান মিয়া, শাহ্ জুলকার নাঈন ও মোহাম্মদ নাজেমুল আলম।
বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন মো. মোস্তফা কামাল, এস এম মইনউদ্দিন আহমেদ চৌধুরী, প্রফেসর বিপ্লব কুমার দত্ত, মহসিন এম চৌধুরী, প্রফেসর মো. ফরিদ আহমেদ চৌধুরী, নাসরিন ইসলাম, এ এস এম নাজমুল হাছান, হাসিনা আকতার টুকি, চৌধূরী খালেদ নেওয়াজ মো. রিয়াদ, অধ্যাপক শেখ মাহবুবুল বশর, মোহাম্মদ হাচিব উদ্দীন হায়দার, মো. এ কে মজুমদার, মো. ইকবাল হোসেন ভূঁইয়া, খাজা এনাম এলাহী, মো. নূরুল হাদী চৌধুরী, জয়ন্তী মজুমদার, বনানী দত্ত, সবিতা বণিক, খুরশীদ জাহান আইরিন, মো. আসিফুর রহমান, নাদিম হোসাইন প্রমুখ।
প্রসঙ্গত, অবিভক্ত বাংলার সূর্যসন্তান বিপ্লবী সূর্য সেন ও অগ্নিকন্যা-খ্যাত প্রীতিলতা ওয়াদ্দেদারের পুণ্যভূমি চট্টগ্রামে বাংলাদেশের অন্যতম পাবলিক বিশ^বিদ্যালয় হিসেবে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের পথচলা শুরু হয় ১৯৬৬ সালে। পাঁচ বছরের মাথায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পর ১৯৭৩ সালে এই বিশ^বিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয় দর্শন বিভাগ। ২০২৩ সালে বিভাগটির বয়স হয় ৫০ বছর! বিভাগের হাজারো শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। এই উপলক্ষে ১৬ অক্টোবর আন্তর্জাতিক কনফারেন্সেরও আয়োজন করা হয়েছে। বিজ্ঞপ্তি