চন্দনাইশে আগুনে দুই বসতঘর পুড়ল

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »

চন্দনাইশ উপজেলার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মধ্যম জোয়ারা হিন্দুপাড়া এলাকায় অগ্নিকান্ডে দুইটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪-৬ লাখেরও বেশি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গত রবিবার সন্ধ্যায় ওই এলাকার চিন্তাহরণ চক্রবর্তীর বাড়িতে এই দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রবিবার সন্ধ্যায় মধ্যম জোয়ারা হিন্দুপাড়া এলাকায় চিন্তাহরণ চক্রবর্তীর বাড়িতে গোয়াল ঘরের মশা-মাছি তাড়াতে রাখা ধোঁয়ার কুন্ডলি থেকে আগুনের সূত্রপাত্র হয়ে নিমিষেই ছড়িয়ে পড়ে। এতে চিন্তাহরণ চক্রবর্তীর দুই ছেলে দেবাশীষ চক্রবর্তী ও অজয় চক্রবর্তীর টিনশেড ও কাঁচা ঘরের ৭টি ঘর পুড়ে যায়।
অগ্নিকান্ডে ওই দুইটি পরিবারের নগদ টাকা, জমির দলিল, কাপড়-চোপড়, স্বর্ণালংকার ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে ওই দুই পরিবারের আনুমানিক ৪-৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
চন্দনাইশ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শাহ্ আলম খান অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, রবিবার সন্ধ্যা ৬টায় অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে কয়েক ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অগ্নিকান্ডে দুই পরিবারের আনুমানিক ৪-৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হলেও প্রায় ১০ লাখ টাকার সম্পদ আগুনের হাত থেকে রক্ষা করতে সক্ষম হয়েছি আমরা।