চট্টগ্রামে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫,আক্রান্ত ৬০০

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬০০ জন। আর এ সময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। করোনা শনাক্তের হার প্রায় ৩০.৬ শতাংশ।

শনিবার (১৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৯৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৬০০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৪৭ জন এবং বিভিন্ন উপজেলার ১৫৩ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগাড়া ২ জন, বাঁশখালীর ৩ জন, আনোয়ারার ২২ জন, পটিয়ার ২ জন, বোয়ালখালীর ৮ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ২৮ জন, ফটিকছড়ির ১১ জন, হাটহাজারীর ২২ জন, সীতাকুণ্ডের ৩০ জন, মিরসরাইয়ের ২১ জন ও সন্দ্বীপের একজন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৯৫৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৩ হাজার ৩২২  জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৬ হাজার ৬৩৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৫ জনের মধ্যে ৩ জন নগরের বাসিন্দা, বাকি ২ জন নগরীর বাইরের বাসিন্দা ছিলেন। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫১৫ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩০৯ জন।