চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৬, শনাক্তের হার প্রায় ৩৫ শতাংশ। 

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ২৮৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন। এরমধ্য দিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যু এক হাজার অতিক্রম ছাড়াল। করোনা শনাক্তের হার প্রায় ৩৪ দশমিক ৯২ শতাংশ।

বুধবার (৪ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে তিন হাজার ৬৭৯ জনের নমুনা পরীক্ষা করে এক হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৪৪ জন ও বিভিন্ন উপজেলার ৪৪১ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে- লোহাগাড়ার ২০ জন, সাতকানিয়ার ১০ জন, বাঁশখালীর ২০ জন, আনোয়ারার আটজন,  চন্দনাইশের দুজন, পটিয়ার ৩০ জন, বোয়ালখালীর ৪২ জন, রাঙ্গুনিয়ার ৫৩ জন, রাউজানের ৭৮ জন, ফটিকছড়িতে ১৫ জন, হাটহাজারীর ৮০ জন, সীতাকুণ্ডের ৫১ জন, মিরসরাইয়ের ১৪ জন ও সন্দ্বীপের ১৮ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪২৯ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৬৪ হাজার ৪৫৯ জন। আর বিভিন্ন উপজেলার ২১ হাজার ৯৭০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন। মারা যাওয়া ছয়জন নগরের বাসিন্দা, বাকি ১০ জন নগরের বাইরের বাসিন্দা। এ পর্যন্ত মোট এক হাজার ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৯৭ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৪১৩ জন।

মঙ্গলবার চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ১০ জন। করোনা আক্রান্ত হয়েছিল এক হাজার ২৭৩ জন।