চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ মৃত্যু, শনাক্ত ১১১৪

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত ১ হাজার ১১৪ জন। শনাক্তের হার ২৯.৪৯ শতাংশ।

শুক্রবার (৬ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রামের এগারটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭১২ জন। বাকি ৪০২ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ২১৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করে ২৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৪৮ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন, এন্টিজেন টেস্টে ৭৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৮ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৮ জন নগরের বাসিন্দা, বাকি ৯ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩৬ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত সর্বমোট মৃত্যু হল ১ হাজার ১০ জনের। যার মধ্যে মহানগরের ৬০৮ জন আর বাকি ৪২৮ জন বিভিন্ন উপজেলার।