চট্টগ্রামে রাজস্ব আয় ১৪৮ কোটি

আয়কর সেবা কার্যক্রম সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক »

দেশব্যাপী জাতীয় আয়কর দিবসের অনুষ্ঠানের অংশ হিসেবে চট্টগ্রামেও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে গতকাল বুধবার নগরের আগ্রাবাদের সিডিএ আবাসিকের পেলিক্যাল মেহজাবিন ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর দিবসের উদ্বোধন করেন কর আপিলাত ট্রাইব্যুনাল চট্টগ্রাম বেঞ্চের সদস্য মকবুল হোসেন পাইক। করসেবার মানোন্নয়নে নিরলস কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন চট্টগ্রামের কর কর্মকর্তারা। করদাতাবান্ধব পরিবেশে রিটার্ন দাখিল করতে পারায় করদাতারা সন্তোষ প্রকাশ করেন অনুষ্ঠানে।

এ সময় উপস্থিত ছিলেন কর আপিল অঞ্চলের কমিশনার সফিনা জাহান, কর কমিশনার মো. ইকবাল বাহার, সামিয়া আখতার, শাহাদাৎ হোসেন শিকদার, ছাবিনা ইয়াছমিন, কর আইনজীবী সমিতির নেতারা।

চট্টগ্রামে আয়কর সেবা কার্যক্রমে গতকাল ছিল শেষদিন। ৩০ দিনে রাজস্ব জমা হয়েছে ১৪৭ কোটি ৯৪ লক্ষ ৭৬ হাজার ৬০৭ টাকা। এরমধ্যে কর অঞ্চল-১ (৪৬,৪৯,৫০,৪৩২), কর অঞ্চল-২ (৪৩,৩৪,৪৫,৯৬৬টাকা), কর অঞ্চল-৩ (৩৩,০৭,৮৪,৬২৭ টাকা) ও কর অঞ্চল-৪(২৫,০২,৯৫,৬০৭ টাকা)।

বিষয়টি নিশ্চিত করেন কর কমিশনার (কর অঞ্চল ১ চট্টগ্রাম) মো . ইকবাল বাহার।

উল্লেখ্য, চট্টগ্রামে আয়কর তথ্য সেবা মাস শুরু হয় গত ১ নভেম্বর। আয়কর বিভাগের চারটি কর অঞ্চলের ৮৮টি সার্কেলের আয়কর রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকার প্রদান, রিটার্ন ও চালান ফরম সরবরাহসহ আয়কর এবং রিটার্ন সংক্রান্ত তথ্য ও পরামর্শ নিতে পেরেছেন করদাতারা। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট সার্কেলে এ ধরনের সেবা অব্যাহত থাকবে।