চট্টগ্রামে বিএনপির তিন সংগঠনের ‘তারুণ্যের সমাবেশ’ আজ

সুপ্রভাত ডেস্ক »

দেশের ছয় বিভাগে তরুণদের নিয়ে সমাবেশের আয়োজন করছে বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল, বুধবার যার সূচনা হবে চট্টগ্রামে। যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জানান, কাজীর দেউড়িতে আউটার স্টেডিয়ামে ওই সমাবেশে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন। খবর বিডিনিউজের।

দেশে ‘ক্রান্তিকাল’ চলছে মন্তব্য করে টুকু বলেন, মানুষের ভোটের অধিকার নেই। গত ১৫ বছরে চার কোটি নতুন ভোটার হয়েছে, যারা ভোট দিতে ‘পারেননি’। ‘ভোট মানুষের নাগরিক অধিকার। ভোটররা একটি রাষ্ট্র পরিচালনায় দল বা ব্যক্তিকে বেছে নেয়। কিন্তু চার কোটি ভোটার তাদের অধিকার থেকে বঞ্চিত হয়েছে।’

দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ’ শিরোনামে সমাবেশ হবে জানিয়ে যুবনেতা টুকু বলেন, ‘নব্বইয়ের সফল গণঅভ্যূত্থানের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়া মানুষের ভোটের অধিকার ফিরিয়ে এনেছেন। সে জনগণের ভোটের অধিকার হরণ করেছে ফ্যাসিবাদী সরকার। গত ১৫ বছর ধরে যারা নতুন ভোটর হয়েছে তারা ভোট দিতে পারেনি।
‘সে তরুণ সমাজের অধিকার আদায়ের জন্য আমরা তিন সংগঠন মাঠে নেমেছি, সমাবেশের ঘোষণা দিয়েছি।’

টুকুর অভিযোগ, বর্তমান সরকার নিজের দলকে বিবেচনা করতে গিয়ে অন্য দলের কে কোথায় চাকরি করে তাদের ছাঁটাই করছে।

‘যখন একজনের চাকরি হয়, তখন মেধা বিবেচনা না করে দল বিবেচনায় নেওয়া হয়। মাঠ পর্যায়ে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে কে কোন দলের লোক সেটা যাচাই বাছাই করে চাকরি দেওয়া হয়, যা একটি গোষ্ঠীকে সরকারি দলের লেজুড়বৃক্তি প্রশাসন গড়ে তোলার ষড়যন্ত্র।’

ফলে তারুণ্যের সমাবেশ ১৫ বছরে ‘ভোট দিতে না পারা’ তরুণরা অংশ নেবে বলে প্রত্যাশা তার।

অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্চাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি রওন উল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, চট্টগ্রাম স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরীফুল ইসলাম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।