চট্টগ্রামে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু

আক্রান্ত ১২৪

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৬৩ জনের মৃত্যু হয়েছে। চব্বিশ ঘণ্টায় আরও ১২৪ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। গতকাল শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ডেঙ্গুতে মারা যাওয়া ২ জন হলেন রকেয়া বেগম (৪০) ও ফাহিমা আক্তার (২)। দুজনের মধ্যে রোকেয়া বেগম সীতাকু-ের বাসিন্দা। গত ১২ সেপ্টেম্বর তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার মারা যান।

অন্যজন দুই বছরের শিশু ফাহিমা আক্তার আকবরশাহের বাসিন্দা। ডেঙ্গুর উপসর্গ নিয়ে অ্যাপোলো ইম্পেরিয়াল হাসপাতালে গত ১৩ সেপ্টেম্বর ভর্তি করানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার মারা যায়। তার শক সিনড্রোম ধরা পড়ে।

এদিকে চলতি বছরে জানুয়ারিতে ৭৭ জন, ফেব্রুয়ারিতে ২২ জন, মার্চে ১২ জন, এপ্রিলে ১৮ জন, মে মাসে ৫৩ জন, জুনে ২৮৩ জন, জুলাইয়ে ২ হাজার ৩১১ জন এবং আগস্টে ৩ হাজার ১১ জন এবং সেপ্টেম্বরে এখন পর্যন্ত ১ হাজার ৭৬৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে চলতি বছরের মোট ৭ হাজার ৫৫৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন। তারমধ্যে পুরুষ ১৬, নারী ২৪ এবং শিশু ২৩ জন রয়েছে।