চট্টগ্রামে করোনা শনাক্তের হার দশমিক ৫৩ শতাংশ,মৃত্যু ১

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৮ জন। এ সময়ে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। গত মঙ্গলবার (১৯ অক্টোবর) জেলায় ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই দিন ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে চারজনই নগরের বাসিন্দা। আর পটিয়া ও রাঙ্গুনিয়ায় একজন করে এবং রাউজানে দুই জন করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম আজ করোনা শনাক্তের হার ০.৫৩ শতাংশ।

এদিন সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, চন্দনাইশ, বোয়ালখালী, আনোয়ারা, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ১৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯১৫ জন, বাকি ২৮ হাজার ২২১ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৫ জনের।