গ্রামাঞ্চলে সবুজের পরিমাণ সংকুচিত হচ্ছে

চন্দনাইশ ছাত্র সমিতির অনুষ্ঠানে বক্তারা

প্রকৃতি ও মানুষের অকৃত্রিম বন্ধু বৃক্ষ। জীবন বাঁচাতে ও সাজাতে বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। গ্রামাঞ্চলে সবুজের পরিমাণ সংকুচিত হয়ে পড়ছে। সবুজ বেষ্টনী সমৃদ্ধ পরিকল্পিত গ্রাম গড়তে বৃক্ষরোপণ কার্যক্রমের পরিধি আরো বিস্তৃত করতে হবে।
গতকাল ২৯ জুন চট্টগ্রামস্থ চন্দনাইশ ছাত্র সমিতি’র উদ্যোগে সপ্তাহব্যাপী বনজ, ওষুধি ও ফলজ বৃক্ষের চারা বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ জুনু উপরোক্ত কথা বলেন।
নগরীর রেডিসন ব্লু সংলগ্ন নার্সারি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে চন্দনাইশ ছাত্র সমিতি- চট্টগ্রাম’র সাধারণ সম্পাদক আব্দুল মন্নান হৃদয়’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জীবন বীমা করপোরেশনের ডেপুটি ম্যানেজার ইনচার্জ আল মাহমুদ সেলিম, মার্চেন্ট মেরিন অফিসার ও চন্দনাইশ লার্নিং সোসাইটির পৃষ্ঠপোষক আতিক উল্লাহ খান, এসডিজি ইয়ুথ ফোরামের সভাপতি নোমান উল্লাহ বাহার, চন্দনাইশ ছাত্র সমিতি’র যুগ্ম সম্পাদক জামাল উদ্দীন সোহেল, মোহাম্মদ ইব্রাহিম, সাংগঠনিক সম্পাদক মো. হোসাইন, প্রচার সম্পাদক মো. কামরুল হাসান, দপ্তর সম্পাদক আবদুর রহমান রবিন, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক রবিউল হোসেন রানা প্রমুখ।
আল মাহমুদ সেলিম বলেন, জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বৃক্ষরোপণ ও পরিচর্যা কার্যক্রম সুনিপুনভাবে পরিচালনা করা দরকার। আতিক উল্লাহ খান বলেন, বৃক্ষ পরিবেশের ভারসাম্যতা বজায়ের পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধিও আনে। সামাজিক বনায়ন প্রসারের মাধ্যমে সবুজায়িত পৃথিবী গড়তে হবে। বিজ্ঞপ্তি