ক্ষতিগ্রস্তদের অনুদান দিলেন নওফেল

পাহাড়তলী বাজারে অগ্নিকাণ্ড

চট্টগ্রামের পাহাড়তলী বাজারে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের ২ লাখ টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গতকাল শুক্রবার দুপুরে অগ্নিকা-ের ক্ষতিগ্রস্ত পাহাড়তলী রেলওয়ে বাজার পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্তদের জন্য ব্যক্তিগত তহবিল থেকে নগদ ২ লাখ টাকা অনুদান দেন তিনি।

পরিদর্শন শেষে বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে মতবিনিময় সভায় মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ভবিষ্যতে যাতে এই ধরনের দুর্ঘটনায় প্রতিরোধ করা যায় সেই বিষয়ে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র নির্দেশ দেওয়া আছে যাতে মানুষের দুর্যোগে সবার আগে তারা যেন মানুষের পাশে গিয়ে দাঁড়ায়। এইখানেও তার ব্যতিক্রম ঘটেনি।

তিনি বলেন, সবার আগে আওয়ামী লীগের কর্মীরাই আপনাদের পাশে ছিলেন। আপনাদের যে ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হওয়ার নয় কিন্তু যাতে ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারেন সেই জন্য রেলমন্ত্রী মহোদয়ের সঙ্গে আমি নিজে গিয়ে দেখা করে আপনাদের খাজনা মওকুফ করার জন্য অনুরোধ করবো।

বাজার কমিটির সভাপতি কামাল উদ্দিনের সভাপতি এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন ১২নং সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল আলম, ১৩নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম. সওকত আলী, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপ কমিটির সদস্য ডা. বিদুৎ বড়ুয়া, নগর যুবলীগ নেতা আসিফ মাহমুদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি