কাভার্ডভ্যানের ধাক্কায় দেওয়াল ধসে আহত ৭

নিজস্ব প্রতিবেদক »
নগরের কোর্ট বিল্ডিং সংলগ্ন এলাকায় একটি কাভার্ডভ্যানের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ধসে পথচারী ও হকার মিলিয়ে সাতজন আহত হয়েছেন। রোববার বেলা ১২টায় এ ঘটনা ঘটে।
আহতরা হলেন মো. সেলিম (৩১), বেলাল (৩৫), সেন্টু মোহাম্মদ (২৮), দীপক ধর (২৮), পলাশসহ ও (৫৫) আর দুজন।
সরেজমিনে দেখা যায়, কোর্ট হিলের মুখ থেকে পূবালী ব্যাংকের গেট পর্যন্ত রাস্তার পাশ ঘেঁষে বাংলাদেশ ব্যাংকের সীমানা পাচীর রয়েছে। এ সীমানা প্রাচীরের উচ্চতা রাস্তা থেকে প্রায় ২০ ফুট উঁচু। বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীরের ভেতর দিক থেকে কাভার্ডভ্যানের ধাক্কায় ধসে গেছে প্রায় ৫ ফুটের গ্রিল ও দেওয়াল। এতে ৭০ ফুটের বেশি দৈর্ঘ্যরে দেওয়াল ভেঙে পড়েছে রাস্তায়।
প্রত্যক্ষদর্শী দেলোয়ার হোসেন সুপ্রভাতকে বলেন, ‘কোর্ট বিল্ডিং এলাকায় বেশকিছু হকার দোকানদারি করেন। এতে বিক্রি করা হয় বই, খাতা, কলমসহ বিভিন্ন সামগ্রী। দুপুরে বিকট শব্দে বাংলাদেশ ব্যাংকের দেওয়াল ভেঙে পড়ে হকারদের ওপরে। এতে ৭ জন আহত হয়েছেন। আহতদের দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
চট্টগ্রাম আগ্রাবাদ বিভাগীয় ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম থেকে জানানো হয়, ‘ট্রাকের ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের সীমানা প্রাচীর ভেঙে পড়ে ৭ জন আহত হয়েছে। এতে নন্দনকানন ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। সাধারণ মানুষ আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছে। এতে ১ লাখ টাকার ক্ষতি ও ৫ লাখ টাকার উদ্ধার দেখানো হয়েছে।’
কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বলেন, ‘এ ঘটনায় কাভার্ডভ্যান চালক ও হেলপার আটক করে গাড়িটি জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’