কর্মজীবনে সফলতায় দক্ষতা অর্জনের বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, শুধু পড়ালেখা করলেই বাস্তব জীবনে সফলতা অর্জন করা সম্ভব না। পড়ালেখার পাশাপাশি কারিগরি কোন কাজ জানা থাকলে সফলতা অর্জন অনেকটা সহজ হয়। যেকোন প্রতিষ্ঠান কর্মী নিয়োগের ক্ষেত্রে দক্ষ ব্যক্তিকেই বেছে নেয়। তাই কর্মজীবনে সফলতা চাইলে দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই।

তিনি গতকাল সোমবার সকালে কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয় ও পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভবনসহ কয়েকটি ভবনের ভিত্তিস্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন।

এ সময় তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আঞ্চলিক অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বাংলাদেশ মহিলা সমিতি স্কুল এন্ড কলেজের ৬ তলা বিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল আরও বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভাবেন। সবার জন্য শিক্ষা যাতে নিশ্চিত করা যায় সে জন্য তিনি ব্যাপক অবকাঠামো নির্মাণ করেছেন। প্রতি মাসে শিক্ষকদের এমপিও প্রদান করছেন। আর তার সুফল সাধারণ জনগণ পাচ্ছেন। সরকার সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে।

তিনি শিক্ষার্থীদের পড়ালেখার অতিরিক্ত চাপ দিয়ে তাদের সৃজনশীলতা নষ্ট না করতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

এই সময় শিক্ষা উপমন্ত্রী তাঁর ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ করে তিন প্রতিষ্ঠানে ৩০০ শিক্ষার্থীকে ‘মেধা বৃত্তি’ প্রদান করেন।

বিভিন্ন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন মজুমদার, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকম-লীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান, উপদপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার জালাল উদ্দিন, চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী প্রদীপ সরকার, কাউন্সিলর মোরশেদ আলম, কাউন্সিলর নুরুল আলম মিয়া, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, কাউন্সিল আঞ্জুমান আরা, পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জানে আলম প্রমুখ। বিজ্ঞপ্তি