করোনা : চট্টগ্রামে ৯৯২ নমুনায় ৪৯ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :

করোনায় ৯৯২ নমুনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯ জন। গত শুক্রবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল ও শেভরনে ৯৯২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৪৯ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৭ হাজার ৭৯৯ জন।

সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩১৫ নমুনার মধ্যে ৪ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬০ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ১৬ জনের। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৯ নমুনার মধ্যে ১০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১৪৫ নমুনায় ১ জনের , শেভরনে ৫০ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৫ জনের এবং ইম্পেরিয়ালে ৭৮ জনের নমুনায় ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতাল ও করোনা আইসোলেশন সেন্টারগুলোতে রোগীর চাপ নেই। একইসাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।