করোনার ছোবল থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মানতেই হবে

ঢাকা ব্যাংকের সুরক্ষাসামগ্রী গ্রহণকালে মেয়র

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি সিদ্ধান্ত কঠোরভাবে পালনের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন বিগত দিনে দেখা গেছে সরকারি নিষেধজ্ঞা আরোপ করা সত্ত্বেও সাধারণ জনগণের মধ্যে তা পালনে অনীহা-ঢিলেমী এবং অসচেতনতায় পরিস্থিতিকে দ্রুত অবনতিশীল করেছে। তাই জনস্বাস্থ্য রক্ষায় আর তিল পরিমাণ ছাড় দেয়া যাবে না। এ ক্ষেত্রে কঠোরভাবে লকডাউনে মানার ক্ষেত্রে যাতে কোন ব্যতয় না ঘটে সে ব্যাপারে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে জিরোটলারেন্স নীতি অবলম্বনের উপর গুরুত্ব দিয়ে জনস্বাস্থ্য নিরাপত্তার হুমকির কারণগুলোর পুনরাবৃত্তি রোধে যা-যা করা প্রয়োজন তা শতভাগ প্রয়োগ করার জন্য আহ্বান জানান।
গতকাল মঙ্গলবার দুপুরে টাইগারপাসস্থ সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে ঢাকা ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে প্রদেয় ২৫০০টি মাস্ক ও ৩০০টি হ্যান্ডস্যানিটাইজার গ্রহণকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, লকডাউন চলাকালীন সময়ে প্রয়োজন ছাড়া মানুষকে ঘরের বাইরে না যাওয়া, জন সমাগম এড়িয়ে চলা, স্বাস্থ্যবিধি মানা এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে এলাকাভিত্তিক অভিযান, প্রচারণা, উদ্বুদ্ধকরণ উদ্যোগের দ্বায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক শক্তিকেই নিতে হবে এবং লকডাউন কার্যকারিতা নিশ্চিতকরণে অঞ্চলভিত্তিক মনিটরিং ব্যবস্থাপনা চলমান রাখতে হবে।
তিনি আরো বলেন, লকডাউন চলাকালীন সময়ে অন্যান্য সেবা সংস্থাগুলোর মতই চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা ও চিকিৎসা সহায়তাসহ জরুরি সেবা কার্যক্রমগুলো চলমান থাকবে। এছাড়া চসিক আইসোলেশন সেন্টারে বিনামূল্যে করোনা আক্রান্তদের চিকিৎসাসহ সব ধরণের সেবা দেয়ার জন্য সার্বক্ষণিক উন্মুক্ত রয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চসিক অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. হুমায়ুন কবির চৌধুরী, ঢাকা ব্যাংক চট্টগ্রাম বিভাগের রিজিওন্যাল ম্যানেজার মো. নুরুল আরশাদ চৌধুরী, আন্দরকিল্লা শাখার ম্যানেজার মো. রফিকুল ইসলাম, আমিনুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি