চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ পেলো ৫’শ বেদে, দিনমজুর

নিজস্ব প্রতিবেদক »

নগরীতে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে লকডাউন চলাকালীন সময়ে অস্বচ্ছল বেদে ও দিনমজুরদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ৫’শ প্যাকেট উপহার সামগ্রী (ত্রাণ) চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে নগরীর পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে এসব উপহার সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার।
প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি ছোলা, ২ কেজি আলু, ১ কেজি চিনি ও ১টিঁ সাবান।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী, পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফজলুল করিম ও তৃণমূল নাট্যদলের মহানগরীর সাধারণ সম্পাদক মো. রবিউল হক চৌধুরী প্রমুখ।
এ সময় চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ.স.ম জামশেদ খোন্দকার বলেন, করোনা পরিস্থিতিতে অস্বচ্ছল বেদে ও কর্মহীন দিনমজুরসহ কেউ সরকারি ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হবেনা। কর্মহারা বা কষ্টে আছে এমন প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবেনা।
তিনি আরো বলেন, অনেক নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে লজ্জাবোধ করে সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।
চট্টগ্রাম মহানগর তৃণমূল নাট্যদল ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।