করদাতাদের বিভ্রান্ত করার অপচেষ্টা ব্যর্থ

মতবিনিময় সভায় মেয়র

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, নগরবাসীর গৃহকর নিয়ে যে অসন্তোষ ছিল তা গণশুনানির মাধ্যমে আপিল নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে কর মূল্যায়ান করায় স্বতঃস্ফূর্তভাবে করদাতারা আগ্রহ নিয়ে আপিল শুনানিতে অংশগ্রহণ করেছেন। তিনি বলেন, একটি মহল করদাতাদের নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করলেও তাদের অপচেষ্টা ব্যর্থতায় পরিগণিত হয়েছে। মানুষের ভোগান্তি লাঘবে কাজ করলে ভালো ফল পাওয়া যায়। যারা এখনো আপিল করেননি তাদের আপিলে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, করদাতাদের ট্যাক্সের উপর নির্ভর করে চট্টগ্রাম নগরীর উন্নয়ন। এ ক্ষেত্রে করদাতাদের করের বোঝা না চাপিয়ে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে নগর সর্দার কমিটির নেতৃবৃন্দকে জানান তিনি।

তিনি গৃহকর নিয়ে করদাতার হয়রানির হলে সরাসরি মেয়রকে জানানোর জন্যও সর্দ্দার কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন।

বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসে নগর ভবনের মেয়র দপ্তরে নগর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

এ সময় নগর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির সভাপতি মো. ইউসুফ সর্দ্দার বলেন, গৃহকর নিয়ে মেয়রের উপস্থিতিতে যে গণশুনানি চলছে তাতে এলাকাবাসী খুবই খুশি। তিনি মেয়রের এই উদ্যোগকে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে অবহিত করে মহল্লাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান। তিনি মহল্লাবাসীর প্রতি মেয়রের এই উদ্যেগে সাড়া দিয়ে বাকি করদাতাদের যারা এখনো আপিলে অংশগ্রহণ করেননি তাদের গণশুনানিতে অংশগ্রহণের আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন মহল্লা সর্দ্দার কমিটির সিনিয়র সহসভাপতি এস.এম শওকত হোসেন, সহসভাপতি আলী বক্স, সুফী শেখ জাহেদ হোসেন, সহসাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন আহমেদ, সমাজ কল্যাণ সম্পদক জাহেদ হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি