কক্সবাজারে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার শহরে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হয়েছেন ইমন হাসান মওলা (১৭) নামে এক ছাত্রলীগ নেতা। বৃহস্পতিবার রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত ইমন উত্তর টেকপাড়ার ব্যবসায়ী মোহাম্মদ হাছানের পুত্র। তিনি ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে পেশকার পাড়ার বাঁকখালী নদীর সিকো বরফ কল পয়েন্টে ইমন হাসান মওলা তার পিতার মোটরসাইকেল নিয়ে ঘুরতে যান। সেখানে পেশকার পাড়া এলাকার বহু মামলার আসামি আবদুল্লাহ খান, ছৈয়দ আকবর, রমজান, ইমন, সানি ও ফরহাদসহ ৭-৮ জন দুর্বৃত্ত তার গতিরোধ করে। এক পর্যায়ে ইমনের শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করে তারা। ছিনিয়ে নেওয়া হয় তার ব্যবহৃত মোটরসাইকেলটি। পরে পথচারীরা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইমনের শারীরিক অবস্থা সংকটাপন্ন দেখে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে পাঠান। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে ইমনের মৃত্যু হয়।
৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আসিফুল করিম বলেন, নির্মমভাবে এই ছাত্রলীগ নেতাকে খুন করা হয়েছে। অবিলম্বে তার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। নতুবা ছাত্রলীগের নেতাকর্মীরা দুর্বার আন্দোলন গড়ে তুলবে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াস বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হবে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।