একুশে স্মারক সম্মাননা পদক পাচ্ছেন ১৭ বিশিষ্ট ব্যক্তি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক

অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃক নগরীর বিশিষ্ট ব্যক্তিদের ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বেলা সাড়ে ৩টায় সিআরবি শিরীষতলায় একুশে স্মারক সম্মাননা পদক প্রদান করা হবে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক প্রদান করবেন। এতে সভাপতিত্ব করবেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। স্বাগত বক্তব্য দেবেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম।

একুশে স্মারক সম্মাননা পদকপ্রাপ্তরা হলেন-শিল্প উন্নয়ন ও সমাজসেবায় নাছির উদ্দিন (মরণোত্তর), সংস্কৃতিতে শ্রেয়সী রায়, মুক্তিযুদ্ধ স্বাধীনতা আন্দোলনে শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরী (মরণোত্তর), ভাষা আন্দোলনে প্রফেসর আসহাব উদ্দিন আহমদ (মরণোত্তর), শিক্ষায় প্রফেসর প্রদীপ ভট্টাচার্য, সংবাদপত্র শিল্পের বিকাশ ও মানোন্নয়নে সুপ্রভাত বাংলাদেশ সম্পাদক রুশো মাহমুদ, চিকিৎসায় প্রফেসর ডা. মুহাম্মদ গোফরানুল হক, সাংবাদিকতায় জসীম চৌধুরী সবুজ, ক্রীড়ায় জাকির হোসেন লুলু, স্বল্পদের্ঘ্য চলচিত্র নির্মাণ ও গবেষণায় শৈবাল চৌধুরী, নাটকে শিশির দত্ত, লোকসাহিত্য ও গবেষণায় শামসুল আরেফীন, প্রবন্ধে শামসুদ্দিন শিশির, কবিতায় আবসার হাবীব, ভাগ্যধন বড়ুয়া, শিশু সাহিত্যে ছড়াকার অরুণ শীল ও ছড়াকার শিবুুকান্তি দাশ।