উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোলমডেল : ভারতীয় সহকারী হাইকমিশনার

প্রেসক্লাবে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ভারতের নবনিযুক্ত সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন।

ভারতের নবনিযুক্ত সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, উন্নয়নের ক্ষেত্রে বর্তমানে বাংলাদেশ বিশ্বে রোলমডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ মোকাবেলা করে দেশকে যেভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়।

বাংলাদেশের পঞ্চাশ বছর পূর্তিতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন। একইসাথে বর্তমানে বাংলাদেশ-ভারতের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে বলেও উল্লেখ করেন ডা. রাজীব রঞ্জন।

গতকাল ৯ ফেব্রুয়ারি বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি উক্ত অভিমত ব্যক্ত করেন।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভারতের নবনিযুক্ত সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জনকে প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ভারতীয় সহকারী হাইকমিশনারও প্রেস ক্লাব সভাপতিকে ভারতের পক্ষ থেকে সৌজন্য উপহার প্রদান করেন।

ভারতীয় সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন বলেন, আমার কর্মকালীন সাংবাদিকদের জন্য সহকারী হাইকমিশন অফিসের দরজা সবসময় খোলা থাকবে। একইসঙ্গে তিনি তার পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী যেভাবে সহযোগিতা করেছেন, তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা আছে। গত ১৯ নভেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে বর্ণাঢ্যভাবে তাঁর জন্মদিন পালন করা হয়। একইভাবে ভারতের সাবেক রাষ্ট্রপতি শ্রী প্রণব মুখার্জির মৃত্যুতে শোকসভার আয়োজন করা হয়। দু’দেশের মানুষের আত্মিক সম্পর্ক অটুট রাখতে চট্টগ্রামের সাংবাদিক সমাজ সবসময় সহযোগিতা করবে। প্রেস ক্লাব সভাপতি নবনিযুক্ত সহকারী হাইকমিশনারকে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাগত জানান।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম।

প্রেস বিজ্ঞপ্তি।