উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিজয় ছাড়া বিকল্প নেই

মহানগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, সংগঠনকে গতিশীল করার কোন বিকল্প নেই। তৃণমূল শক্তি সংগঠনের ঐক্যের ভিত্তি। এই ভিত্তি সুদৃঢ় হলে আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার বিজয় অবশ্যই অনিবার্য। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিজয় ছাড়া আর কোন বিকল্প নেই। এই বিজয় নিশ্চিত করার জন্য এখন থেকে তৃণমূল স্তরের নেতা-কর্মীদের ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়ন ও অর্থনৈতিক অগ্রযাত্রার অর্জনগুলো পৌঁছে দিতে হবে।

তিনি এ প্রসঙ্গে আরো বলেন, বিগত ১৪ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিকতা রক্ষায় আবারও দরকার আওয়ামী লীগ সরকার। তা না হলে দেশ আবার বর্তমান অবস্থান থেকে অনেক পিছিয়ে যাবে। এই সত্যটিকে প্রতিষ্ঠিত করতে হলে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে।

তিনি গতকাল রোববার সকালে নগরীর একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, যারা অগণতান্ত্রিকভাবে অবৈধ পন্থায় সরকার উৎখাতের নামে যে অযৌক্তিক আন্দোলন করছেন তার সাথে কোনভাবেই জনসম্পৃক্ততা নেই। আমরা জনগণকে জানাতে চাই নির্বাচন সাংবিধানিকভাবে গঠিত নির্বাচন কমিশনের অধীনেই অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করুক বা না-ই করুক এটাই সত্য যে, জনগণের ভোটাধিকারের সঠিক প্রয়োগের মাধ্যমে সরকার পরিবর্তন হয়। এই পথেই নির্বাচনের মধ্যদিয়ে যারা ক্ষমতাসীন হবেন তারাই সাংবিধানিক বৈধতা পাবে।

তিনি বিএনপি-জামাতের উদ্দেশ্যে বলেন, তারা বার বার আন্দোলনের ডাক দিয়েছেন, কিন্তু জনগণ সেই আন্দোলনে সাড়া দেয় নি। কারণ তারা জনগণের কথা বলে না, নিজের অর্থ-বিত্ত বৃদ্ধি, লুটপাট এবং তারা যখন ক্ষমতায় ছিল তখন যে অপকর্মগুলো চালিয়ে জনগণকে জিম্মি করেছিল এবং একইভাবে তারা তাদের শাসনামলে যেভাবে দেশকে পেছনের দিকে ঠেলে দিয়েছিল তার পুনরাবৃত্তি ঘটানোর জাল বুনছে।

সভায় জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় বিএনপি-জামাতের ধ্বংসাত্মক কর্মসূচি চলাকালে নগরীর দারুল ফজল মার্কেটের কার্যালয় চত্বর, অলংকার চত্বর, অক্সিজেন মোড়, বহদ্দারহাট মোড়, ইপিজেড মোড় এই পাঁচটি স্থানে আজ ১৬ জানুয়ারি সোমবার বেলা ২টা থেকে সন্ধ্যা অবধি অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও ফেব্রুয়ারি মাসে মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ১৮ জানুয়ারি সভাপতিমণ্ডলীর সভা, ২১ জানুয়ারি কার্যনির্বাহী কমিটির সভা এবং ২৩ জানুয়ারি বর্ধিত অনুষ্ঠিত হবে।
সভায় উপস্থিত ছিলেন, বদিউল আলম, আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী জহুর আহমেদ, মাহবুবুল হক মিয়া, জালাল উদ্দীন ইকবাল, ইঞ্জিনিয়ার মানস রক্ষিক, জোবাইরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আব্দুল আহাদ, আবু তাহের, হাজী শহিদুল আলম, জহর লাল হাজারী প্রমুখ। বিজ্ঞপ্তি