উখিয়ায় দুই রোহিঙ্গা নেতা খুন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গুলিতে দুই রোহিঙ্গা নেতা খুন হয়েছেন। মঙ্গলবার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ক্যাম্প ১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ে গুলি করে তাদের খুন করা হয়।
বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেন ৮-এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন। নিহতরা হলেন ক্যাম্প ১৫ এর সি ব্লকের হেড মাঝি আবু তালেব ও সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন।
এপিবিএন সূত্র জানায়, মঙ্গলবার আনুমানিক রাত ১১ টা ৪৫ মিনিটের দিকে ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে অনুমান ১৫০ ফিট উপরে দুর্গম পাহাড়ের ঢালে আছিয়া বেগম এর শেড নম্বর-১০১০ এর সামনে দুষ্কৃতকারীদের গুলিতে সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালে সৈয়দ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এবং আবু তালেবের অবস্থা আশংকাজনক হওয়ায় তার উন্নত চিকিৎসার জন্য তাকে কুতুপালং হাসপাতালে পাঠানো হয়। পরবর্তীতে কুতুপালং এমএসএফ হসপিটালে পৌঁছালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।
অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন বলেন, প্রাথমিকভাবে জানা যায় পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতিকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন (গলায় একটি গুলি) এবং আবু তালেবকে (গলায় দুইটি, বুকের পাজরে একটি) গুলি করে পালিয়ে যায়। ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। উখিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও জানায় এপিবিএন কর্মকর্তা।