ইমার্জিং এশিয়া কাপে দাপুটে জয় বাংলাদেশের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

না, সাকিব আল হাসান কিংবা তামিম ইকবাল নন। বলছি ভবিষ্যতের সাকিব-তামিমের কথা। একজনের নাম তানজিম হাসান সাকিব, আরেকজন তানজিদ হাসান তামিম। নামে মিল থাকা এই দুই তরুণের দুরন্ত পারফরম্যান্সে ভর করে ইমার্জিং এশিয়া কাপে দাপুটে এক জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে গতকাল ওমান ‘এ’ দলকে যুবা টাইগাররা হারিয়েছে ৮ উইকেট আর ২০১ বল হাতে রেখে।
প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে রান তাড়ায় তিনশো পার করেও হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে ‘এ’ গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে তারা। খবর জাগোনিউজ’র
টস জিতে ওমানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। তানজিম সাকিবের দুর্দান্ত পেস বোলিংয়ের সঙ্গে রাকিবুল হাসান, মাহমুদুল হাসান জয়দের স্পিনে ৪৬ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় ওমান।
ওমানের কোনো ব্যাটারকে ত্রিশের ঘরও ছুঁতে দেয়নি বাংলাদেশি বোলাররা। আয়ান খান ২৬ আর শুভ পাল করেন ২৫ রান। তানজিম সাকিব ৯ ওভারে দুই মেইডেনসহ মাত্র ১৮ রান দিয়ে একাই নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার রাকিবুল আর জয়ের। জবাবে ১৬.৩ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। তানজিদ তামিম ৪৯ বলে ১১ চার আর ২ ছক্কায় খেলেন ৬৮ রানের ইনিংস। ৪২ বলে ৭ বাউন্ডারিতে ৪৭ রানে অপরাজিত থাকেন নাইম শেখ।